অন্ধকার রাস্তায় আর গাড়ি চাপা পড়ে মরবে না পথকুকুরের দল! কেন জানেন?

পথদুর্ঘটনা থেকে পথকুকুরদের বাঁচাতে অভিনব উদ্যোগ এক স্বেচ্ছাসেবী সংগঠনের।

Updated By: Dec 21, 2021, 07:26 PM IST
অন্ধকার রাস্তায় আর গাড়ি চাপা পড়ে মরবে না পথকুকুরের দল! কেন জানেন?

নিজস্ব প্রতিবেদন: শীতের রাতে কুয়াশার কারণে দৃশ্যমানতা সাধারণত কম থাকে। তাই এই সময়ে পথদুর্ঘটনায় প্রচুর কুকুর বেঘোরে প্রাণ হারায়। এ নিয়ে পশুপ্রেমীরা বরাবরই খুবই বিমর্ষ থাকেন। এবার সম্ভবত তাঁদের মুখে হাসি ফুটতে চলেছে।

কারণ, পথকুকুরদের এই বেঘোরে মৃত্যু ঠেকাতে অভিনব উদ্যোগ নিল এক স্বেচ্ছাসেবী সংগঠন'। মীরা ফাউন্ডেশন' নামে জলপাইগুড়ির এই স্বেচ্ছাসেবী সংগঠন পথকুকুরগুলির গলায় রেডিয়াম কলার-বেল্ট পরানোর অভিযানে নামল। 

সোমবার রাতেই জলপাইগুড়ি শহরের বিভিন্ন এলাকায় দল বেঁধে নামেন ওই সংগঠনের সদস্যরা। শতাধিক পথকুকুরের ধরে তাদের গলায় এদিন ওই রেডিয়াম বেল্ট পরিয়ে দেওয়া হয়। আগামি ১৫ দিন ধরে এই কাজ চালানো হবে বলে জানায় সংগঠনটি।

সংগঠনের সভাপতি সৌপ্তিক ঘোষ বলেন, এই ভাবে শুধু একবার কুকুরদের গলায় রেডিয়াম কলার বেল্ট পরিয়েই কাজ শেষ করবেন না তাঁরা। তিন মাস পর ফের তাঁরা পুরনো বেল্টগুলি পালটে দেবেন। এতে পথকুকুরগুলি অনেকটাই নিরাপদ থাকবে বলে জানান তিনি।

রঞ্জন শীল নামে জলপাইগুড়ি শহরের এক বাসিন্দা এই উদ্যোগকে অভিনব বলে উল্লেখ করেন। তিনি জানান, জলপাইগুড়ি শহরে এই ধরনের উদ্যোগ তিনি আগে কখনও দেখেননি। তিনি প্রার্থনা করেন, এদের উদ্দেশ্য সফল হোক।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Nadia Murder: নতুন টোটো ছিনতাই করতে খুন? খালপাড়ে মিলল যুবকের রক্তাক্ত দেহ

.