রাত ১২টা থেকে সকাল ৬টা, শিয়ালদহ শাখায় বন্ধ ট্রেন চলাচল

ফণির জন্য বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নিল রেল। রেলের তরফে সিদ্ধান্ত নেওয়া হল যে শুক্রবার রাত ১২টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখা হবে।

Updated By: May 3, 2019, 09:29 PM IST
রাত ১২টা থেকে সকাল ৬টা, শিয়ালদহ শাখায় বন্ধ ট্রেন চলাচল

নিজস্ব প্রতিবেদন: ফণির জন্য বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নিল রেল। রেলের তরফে সিদ্ধান্ত নেওয়া হল যে শুক্রবার রাত ১২টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখা হবে।

প্রসঙ্গত, ফণির জন্য আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল রেলের তরফে। প্রায় ৩১ জোড়া লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছিল। মূলত, ডায়মন্ড হারবার, ক্যানিং, নামখানা শাখায় বেশি ট্রেন বাতিল করা হয়েছিল। ফলে শুক্রবার বিকেল থেকে সময় যত এগিয়েছে, ততই শিয়ালদহ স্টেশনে যাত্রীদের ভিড় বাড়তে শুরু করে।

আরও পড়ুন: ঝড়ের জন্য শিয়ালদা দক্ষিণ শাখায় বাতিল একাধিক ট্রেন, বিক্ষোভ নিত্যযাত্রীদের

ফলে ট্রেন না পেয়ে শিয়ালদহ শাখার একাধিক স্টেশনে যাত্রীদের বিক্ষোভ হয়। কোথাও কোথাও ট্রেন অবরোধও করেন ক্ষুব্ধ যাত্রীরা।

এই পরিস্থিতি মোকাবিলা করতে সিদ্ধান্ত বদল করে রেল। সেই মতো শুক্রবার সন্ধ্যা থেকে কিছু স্পেশাল ট্রেন দেওয়া হয়। পর পর বিভিন্ন শাখায় শিয়ালদহ স্টেশন থেকে ছাড়ে বেশ কয়েকটি স্পেশাল ট্রেন।

আরও পড়ুন: ফণি আসার আগে শিয়ালদহ শাখায় বিশেষ ট্রেনের ব্যবস্থা রেলের

রেলের তরফে জানানো হয়েছিল, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী মধ্যরাতের পর ফণি আছড়ে পড়তে পারে পশ্চিমবঙ্গে। সেই কারণেই সন্ধ্যার পর স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হয়।

পশ্চিমবঙ্গে শনিবার ফেণি তাণ্ডবলীলা চালাতে পরে বলে মনে করা হচ্ছে। তাই শনিবার ট্রেন কীভাবে চলবে, তা নিয়ে পর্যালোচনা চলছে বলে রেল সূত্রে আগে জানা হয়েছিল। তার পর সিদ্ধান্ত নেওয়া হয় যে শুক্রবার রাত ১২টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত ট্রেন পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকবে। দক্ষিণ পূর্ব রেলও বেশ কয়েকজোড়া ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

.