তিতলির প্রভাবে বৃষ্টি শুরু কলকাতায়, রাতভর চলবে বর্ষণ

তিতলির দাপটে ঝাড়গ্রামে উপড়ে যায় গাছ। ঝড়ের গতিবেগ এতই বেশি ছিল যে কোনও কোনও জায়গায় 'টর্নেডো'র মতো ঘূর্ণিও তৈরি হয়।

Updated: Oct 12, 2018, 04:02 PM IST
তিতলির প্রভাবে বৃষ্টি শুরু কলকাতায়, রাতভর চলবে বর্ষণ

নিজস্ব প্রতিবেদন : তিতলির প্রভাবে বৃষ্টি শুরু কলকাতায়। পূর্বাভাস বলছে, তিতলির প্রভাবে রাতভর বৃষ্টি চলবে কলকাতা ও দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়।

ঘূর্ণিঝড় থেকে নিম্নচাপে পরিণত হয়েছে তিতলি। নিম্নচাপের জেরে শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত দুর্যোগ চলবে। জানা গিয়েছে, ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড় বইবে। ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৫০ কিলোমিটার। মূলত কলকাতা, হুগলী, হাওড়া, নদীয়া, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা- এই জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন, পুজোর দিনে শহরের নিরাপত্তার দায়িত্বে ৮ হাজার বাহিনী

শুক্রবার সকাল থেকেই তিতলির দাপটে প্রবল বৃষ্টি শুরু হয় পশ্চিম মেদিনীপুরের ঝাড়গ্রামে। ঝড়ের তাণ্ডবে উপড়ে যায় গাছ। প্যান্ডেল ভেঙে পড়ে। প্রবল ঝড়ে ক্ষতিগ্রস্ত হয় ঝাড়গ্রামের সাঁকরাইল এলাকা। ঝড়ের গতিবেগ এতই বেশি ছিল যে কোনও কোনও জায়গায় 'টর্নেডো'র মতো ঘূর্ণিও তৈরি হয়।

আরও পড়ুন, ক্লাবগুলিকে পুজো অনুদান মামলায় 'সুপ্রিম জয়' মুখ্যমন্ত্রী মমতার

উল্লেখ্য, বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণিঝড় তিতলি বৃহস্পতিবার ভোরে ওড়িশার গোপালপুরে আছড়ে পড়ে । তিতলির তাণ্ডবে লন্ডভন্ড হয়ে যায় গোপালপুর। অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম, বিজয়নগরেরও একই পরিস্থিতি হয়। কার্যত তছনছ হয়ে গিয়েছে এই দুটি জায়গা। তিতলির তাণ্ডবে কমপক্ষে ৮ জন প্রাণ হারিয়েছেন অন্ধ্রপ্রদেশে। ওড়িশাতেও নিখোঁজ ৬ জন।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close