রিপোর্টে স্বস্তি, করোনায় মৃত্যু হয়নি সৌদি ফেরৎ মুর্শিদাবাদের বাসিন্দার

এখনও বেলেঘাটা আইডিতে ২ জন ভর্তি রয়েছেন।

Updated By: Mar 9, 2020, 10:24 AM IST
রিপোর্টে স্বস্তি, করোনায় মৃত্যু হয়নি সৌদি ফেরৎ মুর্শিদাবাদের বাসিন্দার

নিজস্ব প্রতিবেদন: করোনায় মৃত্যু হয়নি সৌদি ফেরৎ মুর্শিদাবাদের বাসিন্দার। আজ সকালে নমুনা পরীক্ষার রিপোর্ট আসার পর কিছুটা স্বস্তি মিলেছে রাজ্যবাসীর। শনিবার করোনা সন্দেহে জানারুল হক নামে ওই ব্য়ক্তিকে ভর্তি করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। গতকাল বিকেলে আইসোলেশন বিভাগে মৃত্যু হয়েছে তাঁর।

আরও পড়ুন: বিদেশিদের জন্য দরজা বন্ধ করল সিকিম-ভুটান, শিলিগুড়ির পানিট্যাঙ্কিতে চলছে খুঁটিয়ে স্ক্রিনিং

নবগ্রামের পলাশপুর নারকেলবাড়ির বাসিন্দা জানারুল হক গতকাল রাতে সৌদি আরব থেকে গ্রামে ফিরে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। এরপর তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। শুরু হয় পরীক্ষা-নিরিক্ষা। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা দেখার জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। চলে কড়া নজরদারি। চারিদিকে কঠিন নিরাপত্তা বেষ্টনির মধ্যে রাখা হয়েছিল তাঁকে। চিকিৎসা চলাকালীন আজ বিকেলে মৃত্যু হয় জানারুলের। 

এখনও বেলেঘাটা আইডিতে ২ জন ভর্তি রয়েছে। সংক্রমণ সন্দেহে আইসোলেশনে চিকিত্সা চলছে তাঁদের। সৌদি থেকে দেশে ফিরেছেন মুর্শিদাবাদের বেশ কয়েকজন। রবিবার সকালেও সৌদি ফেরৎ এক ব্যক্তিতে কলকাতা বিমানবন্দর থেকে করোনা সন্দেহে বেলেঘাটা আইডি ভর্তি করা হয়েছে। মিনারুল শেখ নামে ওই ব্যক্তিও মুর্শিদাবাদের বাসিন্দা। সৌদি আরবে সাফাই কর্মীর কাজ করতেন তিনি। ফেরা মাত্রই বিমানবন্দরের থার্মাল স্ক্যানে ধরা পড়ে মিনারুলের জ্বর আছে। এরপরেই তাকে স্বাস্থ্য কর্মীদের হাতে তুলে দেওয়া হয়। বিমানবন্দর থেকে দ্রুত তাকে বেলেঘাটা আইডিতে আনা হয়। 

.