Purulia: রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল, দোসর পানীয় জলের সংকট...

Purulia: রাস্তার অবস্থা দীর্ঘদিন বেহাল। গ্রামে প্রবেশের রাস্তা খানাখন্দে ভর্তি। গ্রীষ্মকালে প্রতি বছরই গ্রামে দেখা দেয় পানীয় জলের সংকট। তাই রাস্তা ও পানীয় জলের স্থায়ী সমাধানের দাবি তুলছেন গ্রামবাসীরা।

Updated By: Jun 22, 2023, 02:12 PM IST
Purulia: রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল, দোসর পানীয় জলের সংকট...

মনোরঞ্জন মিশ্র: রাস্তার অবস্থা দীর্ঘদিন ধরেই বেহাল। গ্রামে প্রবেশের রাস্তা খানাখন্দে ভর্তি। গ্রীষ্মকালে প্রতি বছরই গ্রামে দেখা দেয় পানীয় জলের সংকট। তাই রাস্তা ও পানীয় জলের স্থায়ী সমাধানের দাবি তুলছেন গ্রামবাসীরা। পুরুলিয়ার রঘুনাথপুর ১ নম্বর ব্লকের আড়রা পঞ্চায়েতের অন্তর্গত জয়চণ্ডী গ্রামের ছবি।

আরও পড়ুন; Malbazar: কী হয়েছে দেখতে গিয়ে একটু এগোতেই ঝাঁপিয়ে পড়ল বাঘটি...

গ্রামবাসীদের অভিযোগ, ভোট আসে, ভোট যায়, মেলে প্রতিশ্রুতিও, কিন্তু কাজের কাজ কিছু হয় না। বছরের পর বছর ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে গ্রামে প্রবেশের রাস্তা। সম্প্রতি রাজ্য সরকারের 'পথশ্রী' প্রকল্পের মাধ্যমে ওই রাস্তার কাজের উদ্বোধনও হয়। কিন্তু রাস্তার কাজ শুরু হয়নি আজও।

এছাড়াও গ্রীষ্মের সময়ে গ্রামে পানীয় জলের সংকট দেখা দেয় প্রতিবছরই। কোনও সুরাহা নেই। এ বিষয়ে স্থানীয় পঞ্চায়েত থেকে ব্লক স্তরে বারবার জানিয়েও কোনও লাভ হয়নি বলে মত তাঁদের। তাই আর প্রতিশ্রুতি নয়, এবার কাজের দাবি তুলছেন জয়চণ্ডী গ্রামের বাসিন্দারা।

আরও পড়ুন; Panchayat Election 2023: লড়াই হলই না, অনুব্রতহীন বীরভূমে হাজারেরও বেশি আসন জয়ী তৃণমূল কংগ্রেস

যদিও রঘুনাথপুর ১ নম্বর পঞ্চায়েত সমিতির শাসকদলের বিদায়ী কর্মাধ্যক্ষ ডি মনোজ কুমার বলেন, 'ওই গ্রামে পাকা রাস্তার কাজের জন্য যেসব ঠিকাদার বরাত পেয়েছেন, তাঁদের কাজের টালবাহানার জন্য ওই রাস্তার কাজ শুরু হয়নি। তাই পুরনো টেন্ডার-প্রক্রিয়া বাতিল করে নতুন করে টেন্ডার ডাকা হয়। এরই মধ্যে নির্বাচন শুরু হয়ে যাওয়ায় নতুন করে কাজ শুরু হয়নি এখনও। তবে খুব শীঘ্রই যাতে ওই কাজ শুরু হয়, তা দেখা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.