Sabuj Sathi: সবুজ সাথীর সাইকেল সারাতে খরচ ৫০০! অভিযোগ দক্ষিণ ২৪ পরগণায়

রাজ্যে সব জায়গায় মতো দক্ষিণ ২৪ পরগণাতেও সবুজ সাথী সাইকেল পাচ্ছে স্কুলের ছাত্রছাত্রীরা। কিন্তু সেই সাইকেল পাওয়ার পর সব জায়গায় অভিযোগ উঠে আসছে যে সাইকেল রিপিয়ারিং করে তবেই সেই সাইকেল নিয়ে যেতে হচ্ছে ছাত্র-ছাত্রীদের। 

Updated By: Feb 28, 2024, 01:10 PM IST
Sabuj Sathi: সবুজ সাথীর সাইকেল সারাতে খরচ ৫০০! অভিযোগ দক্ষিণ ২৪ পরগণায়
নিজস্ব চিত্র

প্রসেনজিৎ সর্দার: সরকারি সবুজ সাথী সাইকেল হাতে পেয়ে ৫০০ টাকা দিয়ে সারাই করে তবেই সেই সাইকেল চড়ে বাড়ি যেতে হচ্ছে বলে অভিযোগ ছাত্রছাত্রীদের।

সরকার এত টাকা দিয়ে সাইকেল দিচ্ছে ৫০০ টাকা দেওয়ার জন্য আবেদন করবেন জানালো প্রশাসন।

রাজ্যে সব জায়গায় মতো দক্ষিণ ২৪ পরগণাতেও সবুজ সাথী সাইকেল পাচ্ছে স্কুলের ছাত্রছাত্রীরা। কিন্তু সেই সাইকেল পাওয়ার পর সব জায়গায় অভিযোগ উঠে আসছে যে সাইকেল রিপিয়ারিং করে তবেই সেই সাইকেল নিয়ে যেতে হচ্ছে ছাত্র-ছাত্রীদের। সে ক্যানিং হোক বা ভাঙর বা গোসোবা একই অভিযোগ দক্ষিণ ২৪ পরগনা জুড়ে সকল ছাত্র-ছাত্রীদের।

আরও পড়ুন: East Bardhaman: নাবালিকা ছাত্রীকে নগ্ন করে মোবাইলে ছবি তুলে খুনের হুমকি, ফেরার অভিযুক্ত গৃহশিক্ষক

এমনকি সুন্দরবন এলাকার গোসোবা, বাসন্তী, ঝড়খালী সব হাই স্কুলের ছাত্র-ছাত্রীরা সাইকেল নিয়ে নদীপথে নৌকাতে ভাড়া দিয়ে বা গাড়িতে ভাড়া দিয়ে  কাছাকাছি সাইকেল সারানো দোকানে নিয়ে গিয়ে সেখানে সারাই করে তবেই সাইকেল চড়ে বাড়িতে যেতে পারছে। 

ছাত্রছাত্রীদের তাতেই খরচ হয়ে যাচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকা। এমনটাই অভিযোগ। ছাত্র-ছাত্রীরা জানাচ্ছে সেই সাইকেলের খরচা বাবদ ৫০০ টাকা করে সরকার দেয় তাহলে তাদের খুব উপকার হবে।

আরও পড়ুন: Bengal News LIVE Update: 'পুলিসের হেফাজতেই শাজাহান', বিস্ফোরক ট্যুইট শুভেন্দুর

এমনকি অনেক পরিবারেও সাইকেলের সারানোর খরচ তখনই না দিতে পারায় সাইকেল বাড়িতে বা সাইকেল সারাইয়ের দোকানেই পড়ে থাকছে। সময় করে  টাকা জোগাড় করে তারপরই সাইকেল সারাই করতে হচ্ছে এমনই অভিযোগ ছাত্রছাত্রীদের।

তবে এই বিষয়ে এলাকাভিত্তিক বিডিও-রা ক্যামেরার সামনে কিছু বলতে না চাইলেও গোসবার পঞ্চায়েত সমিতির সভাপতি লিলিমা মন্ডল ছাত্র-ছাত্রীদের এই অভিযোগ স্বীকার করে নেন। এবং তিনি জানান সরকার যখন এত টাকার সাইকেল দিচ্ছেন তখন ৫০০ টাকা দেওয়ার জন্য তিনি আবেদন করবেন।

মূলত রাজ্যের বাইরে থেকে বড় বড় কন্টেইনারের গাড়িতে করে হাজার হাজার সাইকেলের পার্টস আসছে এলাকাভিত্তিক কোনও স্কুল বা কলেজে। এবং সেখানেই সাইকেলগুলো রেডি করা হচ্ছে। তারপরেই সরকারি আধিকারিকদের মাধ্যমে সেই সাইকেল বিতরণ করা হয় ছাত্রছাত্রীদের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.