এখনও খোঁজ নেই 'সচিন'-এর, আজ আংশিক খুলছে সাফারি পার্ক

গত জানুয়ারিতে খয়েরবাড়ি ব্যাঘ্র প্রকল্প থেকে 'সচিন' ও 'সৌরভ' নামে দুটি  চিতাবাঘকে আনা হয় শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্কে।

Updated By: Jan 2, 2019, 10:24 AM IST
এখনও খোঁজ নেই 'সচিন'-এর, আজ আংশিক খুলছে সাফারি পার্ক

নিজস্ব প্রতিবেদন : বেঙ্গল সাফারি পার্কে চম্পট চিতাবাঘের হদিশ এখনও মেলেনি। চিতাবাঘারে খোঁজে কাজে লাগানো হয়েছে দুটি কুনকি হাতিকে। সকাল থেকে কুনকি হাতি নিয়ে তল্লাশি শুরু হয়েছে।  ডুয়ার্স থেকে আনা হচ্ছে আরও দুটি কুনকি হাতি।

আরও পড়ুন, দাঁতালের সামনে পড়ে যায় যুবক! বর্ষবরণের সন্ধ্যায় বিষাদময় পরিণতি

এনক্লোজার থেকে পালানো চিতাবাঘ ধরতে সাফারি পার্কে টোপ দিয়ে পাতা হয় দশটি খাঁচা। সেইসব খাঁচা ও তার আশেপাশে তল্লাশি চলছে। এদিকে দর্শকদের জন্য আজ আংশিক খুলছে সাফারি পার্ক। তবে  হেঁটে দর্শকরা সাফারি পার্কে ঢুকতে পারবেন না। আগে থেকে যাঁদের বুকিং রয়েছে তেমন সীমিত সংখ্যক দর্শক খাঁচায় ঘেরা গাড়ি করে ঘুরতে পারবেন।

আরও পড়ুন, আলিপুর চিড়িয়াখানায় ফের জিরাফের সফল প্রজনন

শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্কে মাত্র একটা বছর হয়েছে 'সচিন' রয়েছে। গত জানুয়ারিতে খয়েরবাড়ি ব্যাঘ্র প্রকল্প থেকে 'সচিন' ও 'সৌরভ' নামে দুটি  চিতাবাঘকে আনা হয় এখানে। তাদের ঘিরে পর্যটকদের উন্মাদনা ছিল তুঙ্গে। বছরের প্রথম দিনও 'সচিন'-এর খোঁজেই ঘুরছিল পর্যটকদের চোখ। কিন্তু কোত্থাও দেখা মিলছিল না তার। পরে বোঝা যায়, নিজের এলাকা ছেড়ে চম্পট দিয়েছে সচিন।

আরও পড়ুন,অনেকের টাকা আত্মসাত্ করেছিল ইমরান, ক্যাব চালক খুনে নয়া তথ্য

খবর চাউর হয়ে যায় কিছুক্ষণের মধ্যেই। তারপরই এক লহমায় পর্যটকদের হাসিমুখে আতঙ্কের ছাপ ছড়িয়ে পড়ে। চিতাবাঘ পালিয়েছে শুনেই তড়িঘড়ি সাফারি পার্ক ছেড়ে বেরিয়ে যান তাঁরা। শুরু হয় চিতাবাঘের খোঁজে তল্লাশি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিশেষজ্ঞ দল। ঘুমপাড়ানি গুলি নিয়ে শুরু হয় তল্লাশি।

.