'টাকার বান্ডিল কুড়িয়ে পেয়েছি, আপনার কাছে রাখুন', অভিনব কায়দায় প্রতারিত মহিলা

অটোটি ছাড়ার পর অটোর ভিতরে থাকা এক যুবক একটা টাকার বান্ডিল নিয়ে ওই মহিলার কাছে দিয়ে বলে, এই টাকা আমি কুড়িয়ে পেয়েছি  এটা রাখার জায়গা নেই আপনি যদি এটা রাখেন তাহলে খুব ভালো হয়। আমার কাছে কোন টাকা পয়সা নেই গাড়ি ভাড়া দেওয়ার মত অন্তত আপনি ১০০ টাকা আমাকে দিন। 

Updated By: Jan 10, 2024, 03:50 PM IST
'টাকার বান্ডিল কুড়িয়ে পেয়েছি, আপনার কাছে রাখুন', অভিনব কায়দায় প্রতারিত মহিলা
প্রতীকী ছবি

তথাগত চক্রবর্তী: দক্ষিণ বারাসাতে অভিনব কায়দায় প্রতারণার শিকার এক মহিলা। পুলিসি তৎপরতায় অবশেষে গ্রেফতার দুই প্রতারক। তাদের কাছ থেকে উদ্ধার মূল্যবান সোনার গহনা। বারুইপুর থানার অন্তর্গত সাউথ গড়িয়ার বাসিন্দা অর্চনা চন্ডী নামে এক মহিলা গত ৭ ই জানুয়ারি দক্ষিণ বারাসাতে তার নাতির হোস্টেলে দেখা করতে আসছিলেন। তিনি দক্ষিণ বারাসাত স্টেশন রোড থেকে একটি অটোতে চেপে মনিমেলা মাঠের কাছে নামবেন বলেন।

আরও পড়ুন, Malbazar: মালবাজার মহকুমার মেটেলি ব্লকে এই প্রথম সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প...

অটোটি ছাড়ার পর অটোর ভিতরে থাকা এক যুবক একটা টাকার বান্ডিল নিয়ে ওই মহিলার কাছে দিয়ে বলে, এই টাকা আমি কুড়িয়ে পেয়েছি  এটা রাখার জায়গা নেই আপনি যদি এটা রাখেন তাহলে খুব ভালো হয়। আমার কাছে কোন টাকা পয়সা নেই গাড়ি ভাড়া দেওয়ার মত অন্তত আপনি ১০০ টাকা আমাকে দিন। এভাবে মহিলার কাছ থেকে ওই যুবক প্রথমে ১০০ টাকা নেয়। তারপরে বলে যে টাকাটা আপনার কাছে থাকুক আপনার কানের পাসা দুটো আমাকে খুলে দিন।

মহিলা এক বান্ডিল টাকার প্রলোভনে নিজের কানের মূল্যবান সোনার পাশা তাকে দিয়ে দেয়। এরপর মহিলা মনিমেলা মাঠের কাছে অটো থেকে নেমে পড়ে এবং অটো চলে যাওয়ার পরে টাকার বান্ডিল খুলে দেখেন কাগজের বান্ডিল এর ওপরে একটা ১০ টাকা লাগানো আছে। সঙ্গে সঙ্গে মহিলা বুঝতে পারে তিনি প্রতারিত হয়েছেন।জয়নগর থানায় এসে অভিযোগও জানান। প্রতারিত মহিলার অভিযোগের ভিত্তিতে জয়নগর থানার আইসি পার্থসারথী পালের নির্দেশে এসআই সায়ন ভট্টাচার্যের নেতৃত্বে পুলিসের একটি বিশেষ দল ঐদিন রাতেই বিশেষ অভিযান চালিয়ে দুই যুবককে গ্রেফতার করে।

ধৃতদের নাম সাইদুল মন্ডল ও আলী হোসেন মোল্লা। প্রাথমিক তদন্তে পুলিস জানতে পারে, আলী হোসেন মোল্লার বাড়ি জয়নগর থানার অন্তর্গত রমাকান্ত বাটি পদ্মেরহাট এলাকায় এবং সইদুল মন্ডলের বাড়ি মগরাহাট থানার অন্তর্গত রামনগর লস্কর পাড়া। ঘটনার দিন দুজনেই অটোর মধ্যে ছিল এবং ওই মহিলাকে টাকার প্রলোভন দেখিয়ে সোনার গহনা নিয়ে চম্পট দিয়েছিল।

গত ৮ ই জানুয়ারি পুলিসি হেফাজতের আবেদন জানিয়ে ধৃতদের বারুইপুর আদালতে পাঠানো হলে আদালত পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়। এরপরই তাদেরকে নিয়ে তল্লাশি অভিযান চালিয়ে প্রতারিত মহিলার সোনার কানের পাশা এবং আরও একজোড়া সোনার রিং উদ্ধার করে পুলিস। এই ঘটনায় অভিযুক্ত যুবকের সঙ্গে আর কারা কারা জড়িত আছে এবং সেদিনের যে অটোতে চেপে তারা এই অপারেশন চালিয়েছিল সেই অটোচালক ঘটনা সঙ্গে যুক্ত কিনা সে ব্যাপারে তদন্ত শুরু করেছে জয়নগর থানার পুলিস।

আরও পড়ুন, Sandeshkhali Case | ED in High Court: পুলিসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ! সন্দেশখালিকাণ্ডে হাইকোর্টে মামলা দায়ের ইডির

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.