Student Credit Card: স্টুডেন্ট ক্রেডিট কার্ড মিললেও টাকা মেলেনি, ব্যাঙ্কে হেনস্থার শিকার পড়ুয়া

কার্ড (Student Credit Card) বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে বলে অভিযোগ অমিতাভের মায়ের। টাকা না মেলায় এরপর বাধ্য হয়ে প্রায় ১ লক্ষ ৪০ হাজার টাকা বাজার থেকে ধার করে অমিতাভকে কলেজ কর্তৃপক্ষকে শোধ করতে হয়েছে বলে অভিযোগ। 

Updated By: Mar 21, 2022, 06:40 PM IST
Student Credit Card: স্টুডেন্ট ক্রেডিট কার্ড মিললেও টাকা মেলেনি, ব্যাঙ্কে হেনস্থার শিকার পড়ুয়া
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ঘটা করে কার্ড বিলি করা হলেও মিলল না স্টুডেন্ট ক্রেডিট কার্ডের (Student Credit Card) টাকা! অভিযোগ এমনই। সিউড়িতে জেলাশাসকের দফতরে এসে সিউড়ির ছাত্র (Suri Student) অমিতাভ মহন্ত প্রশাসনের আধিকারিকদের হাত থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের স্টুডেন্ট ক্রেডিট কার্ড সংগ্রহ করেছিলেন। কিন্তু কার্ড পেলেও টাকা পাননি বলে অভিযোগ তার। 

অমিতাভ মহন্ত দুর্গাপুরের একটি কলেজের প্রথম বর্ষের এমবিএ স্টুডেন্ট (Suri Student)। বাবা পেশায় বাসের খালাসি। সামান্য কিছু মাইনের চাকরি করেন তিনি। তবে স্বপ্ন দেখেন ছেলেকে বড় করে তোলার। আর সেই কারণেই এমবিএ পড়ানোর জন্য পাঠিয়েছিলেন দুর্গাপুরের একটি কলেজে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক প্রকল্প স্টুডেন্ট ক্রেডিট কার্ডের (Student Credit Card) কথা জানার পরই আরও ভরসা পেয়েছিলেন। আশার আলো দেখেছিলেন তিনি। আর সেখানেই বিপত্তি।

অভিযোগ, ব্যাঙ্কে গিয়ে খালি হাতে ফিরতে হয়েছে। মেলেনি স্টুডেন্ট ক্রেডিট কার্ডের টাকা। বার বার অসুস্থ মা ও বাবাকে নিয়ে ব্যাঙ্কে ছুটে গিয়েছে অমিতাভ। কিন্তু কখনও আশ্বাস মিলেছে। কখনও মিলেছে ধমক। কার্ড বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে বলে অভিযোগ অমিতাভের মায়ের। টাকা না মেলায় এরপর বাধ্য হয়ে প্রায় ১ লক্ষ ৪০ হাজার টাকা বাজার থেকে ধার করে অমিতাভকে কলেজ কর্তৃপক্ষকে শোধ করতে হয়েছে বলে অভিযোগ। 

এখন যেখান থেকে ধার করা হয়েছিল সেখানে প্রথম বর্ষের টাকায-ই এখনও শোধ করা হয়নি। এবার দ্বিতীয় বর্ষ আসতে চলেছে, ফের কীভাবে টাকা জোগাড় করবেন, তা নিয়েই চিন্তায় অমিতাভর পরিবার। সব মিলিয়ে অমিতাভ মহন্ত ও তার পরিবারের দাবি বিষয়টি যাতে জেলা প্রশাসন খতিয়ে দেখে। তাদের ন্যায্য টাকা যেন তাঁরা পান।

আরও পড়ুন, স্কুল পোশাকে Biswa Bangla Logo কেন? নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা

Dhupguri Murder: সকাল ৯টায় স্বামীকে ফোন, তারপরই সন্তানকে খুন করে আত্মঘাতী স্ত্রী, ভয়ঙ্কর!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.