বাড়াতে হবে HS-এর নম্বর, স্কুলে চেয়ার-টেবিল ভেঙে তুলকালাম পড়ুয়াদের

মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী

Updated By: Jul 28, 2021, 05:25 PM IST
বাড়াতে হবে HS-এর নম্বর, স্কুলে চেয়ার-টেবিল ভেঙে তুলকালাম পড়ুয়াদের

নিজস্ব প্রতিবেদন: করোনার কারণে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়নি। পরিবর্তে মূল্যায়ণের ভিত্তিতে তৈরি করা হয়েছে মার্কশিট। আর তাতেই আপত্তি পড়ুয়াদের। নম্বর বাড়ানোর দাবিতে বহরমপুরের সাটুই শ্রীকৃষ্ণপুর হাইস্কুলে ভাঙুর চালাল পড়ুয়ারা।

আরও পড়ুন-গরুপাচারকাণ্ড: 'তদন্তে হস্তক্ষেপ নয়', বিনয় মিশ্রের আবেদন খারিজ হাইকোর্টের  

এবার এই উচ্চ মাধ্যমিক স্কুলের ৫৮ জনের মধ্যে সবাই পাস করেছে। কিন্তু অনেকের দাবি, নম্বর অত্যন্ত কম এসেছে। পরীক্ষা হলে এর থেকে অনেক বেশি নম্বর পেত তারা। এর প্রতিবাদে আজ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের একাংশ স্কুলের ফ্যান, চেয়ার, টেবিল, বেঞ্চ অবাধে ভাঙচুর চালায়।

এদিনে স্কুলে হাজির হয় ওইসব পড়ুয়ারা। তারা প্রধান শিক্ষকরে কাছে দাবি জানাতে থাকে, যে নম্বর তারা পেয়েছে তা একেবারেই কম। এই নম্বর বাড়াতে হবে। শিক্ষকরা তাদের বোঝাতে গেলে বচসা বেধে যায়। তার পরিণতিতেই এই বিক্ষোভ।

আরও পড়ুন-চড়া BJP বিরোধী সুর, কংগ্রেসের ডাকা বৈঠকে তৃণমূলের অনুপস্থিতিতে জোর জল্পনা

পড়ুয়াদের অভিযোগ, এবার তারা যখন স্কুলের লিখিত পরীক্ষা দেন তখন তাদের বলা হয়েছিল, এই পরীক্ষা খুব ভালো করে না দিলেও চলবে।  সেসময় শিক্ষকরা ঠিকঠাক পরীক্ষা দিতে বললে এই পরিস্থিতি হতো না।

পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে পুলিস। বিক্ষোভকারী পড়ুয়াদের সঙ্গে একটা আলোচনার চেষ্টা চলছে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.