গরুপাচারকাণ্ড: 'তদন্তে হস্তক্ষেপ নয়', বিনয় মিশ্রের আবেদন খারিজ হাইকোর্টের

গ্রেফতারি এড়াতে বিদেশে গা-ঢাকা দিয়েছে বিনয়।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Jul 28, 2021, 12:49 PM IST
গরুপাচারকাণ্ড: 'তদন্তে হস্তক্ষেপ নয়', বিনয় মিশ্রের আবেদন খারিজ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: বাবা-মাকেও নোটিশ পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরুপাচারকাণ্ডে CBI তদন্ত খারিজের দাবিতে যে আবেদন করেছিল মূল অভিযুক্ত বিনয় মিশ্র, সেই আবেদন খারিজ করে দিল হাইকোর্ট। স্পষ্ট জানিয়ে দেওয়া হল, 'তদন্তে হস্তক্ষেপ করবে না আদালত'।

বিনয় মিশ্র এখনও পলাতক। বিদেশে গা-ঢাকা দিয়েছে সে। গরু পাচার মামলায় তদন্তে নেমে একটি ডায়েরি হদিস পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারীর সংস্থা। দিন কয়েক আগে আদালতে সিবিআই-র এএসজি দাবি করেন, বিনয় মিশ্র মামলা আদপে এক বৃহৎ ষড়যন্ত্র। গরুপাচার-কাণ্ডের অন্যতম অভিযুক্ত ইমানুল টাকা পাঠাত বিএসএফ কমান্ডান্ট মনোজ সানাকে। সেখান থেকে তার অন্যতম সহযোগী সতীশের মাধ্যমে টাকা যেত বিনয়ের হাতে। অপরাধীদের নিরাপত্তা সুনিশ্চিত করত বিনয়। পুলিস, প্রশাসন সবই ছিল তাদের হাতের মুঠোয়।

আরও পড়ুন: শহরে ফের পুলিস সেজে 'প্রতারণা', গ্রেফতার প্রাক্তন সিভিক ভলান্টিয়ার

এদিকে কয়েক দিন আগে আবার রাসবিহারী অ্যাভিনিউ-র বিনয় মিশ্রের বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। কিন্তু বিনয়ের বাবা তেজবাহাদুর মিশ্র ও মা ললিতা মিশ্রের দেখা মেলেনি। বাধ্য হয়েই বাড়ির দেওয়ার তাঁদের বিরুদ্ধে নোটিশ টাঙিয়ে দিয়ে আসেন তদন্তকারীরা। সেই নোটিসে পরিচয়পত্র, পাসপোর্ট ও আয়কর সংক্রান্ত নথি নিয়ে দু'জনকেই নিজাম প্য়ালেসে সিবিআই-র দফতরে হাজিরা দিতে বলা হয়।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)