সাল্পিমেন্টারি পরীক্ষার দাবিতে বিশ্বভারতীতে অনশন অব্যাহত

প্রতি বছরের মতো এবছরও সাপ্লিমেন্টারি পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

Updated By: Sep 11, 2018, 12:00 PM IST
সাল্পিমেন্টারি পরীক্ষার দাবিতে বিশ্বভারতীতে অনশন অব্যাহত

নিজস্ব প্রতিবেদন:   সাপ্লিমেন্টারি পরীক্ষার দাবিতে এখনও অনশনে বিশ্বভারতীর ছাত্রছাত্রীরা। ২ দিন পেরিয়ে গেলেও অবস্থান থেকে সরতে নারাজ তাঁরা।  উপাচার্যর দফতরের সামনে চলেছে অবস্থান বিক্ষোভ। অনশনে অসুস্থ হয়ে পড়েছেন পল্লিশিক্ষা ভবনের এক ছাত্র।  তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পড়ুয়াদের অভিযোগ, অনশনকারী ছাত্র অসুস্থ হয়ে পড়ার পরেও কোনও খোঁজই নেয়নি কর্তৃপক্ষ। সবমিলিয়ে ছাত্র বিক্ষোভে উত্তাল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন:  পাত্রী দেখতে গিয়ে তাঁর বাড়িতে বারাকপুরের পাত্র যা ঘটালেন, তা এই রাজ্যে কেন দেশে কোথাও আগে ঘটেনি!

বিক্ষোভরত পড়ুয়াদের দাবি,  প্রতি বছরের মতো এবছরও সাপ্লিমেন্টারি পরীক্ষার ব্যবস্থা করতে হবে। আগেও এই বিষয় নিয়েই বিক্ষোভ দেখায় ছাত্র ছাত্রীরা।  সেসময়েই বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য সবুজকলি সেন জানিয়ে দেন, সাপ্লিমেন্টারি পরীক্ষা নিয়ম বহির্ভূত।  

আরও পড়ুন: পর্দাফাঁস! মোমোকাণ্ডে রাজ্যে প্রথম গ্রেফতারি, ধৃত সম্ভ্রান্ত পরিবারের মেধাবী ইঞ্জিনিয়ারিং ছাত্র! জানেন কেন তিনি করেছেন এমন কাজ?

এখনও তাদের সঙ্গে কর্তৃপক্ষ কোনও যোগাযোগ করেনি বলেই জানিয়েছে আন্দোলনরত পড়ুয়ারা। সাপ্লিমেন্টারি পরীক্ষার ব্যবস্থা না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছে ছাত্রছাত্রীরা।

প্রসঙ্গত,  আগেও এই বিষয় নিয়েই বিক্ষোভ দেখান ছাত্র ছাত্রীরা।  সেই সময়ই বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য সবুজ কলি সেন জানিয়ে দেন যে,  সাপ্লিমেন্টারি পরীক্ষা নিয়ম বর্হিভূত, তাই তা সম্ভব নয়।। 

.