WB HS 2023: উচ্চ মাধ্যমিকে প্রশ্নপত্র বিভ্রাট! পরীক্ষায় সাদা খাতা জমা দিল পড়ুয়ারা.....

পরীক্ষাকেন্দ্র থেকে বেরিয়ে বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখাল উচ্চমাধ্য়মিক পরীক্ষার্থীরা। গোটা বিষয়টি শিক্ষা দফতরকে জানিয়েছেন জেলাশাসক। কীভাবে সমস্যার সমাধান? তা দ্রুত জানানো হবে।

Updated By: Mar 21, 2023, 11:34 PM IST
WB HS 2023: উচ্চ মাধ্যমিকে প্রশ্নপত্র বিভ্রাট! পরীক্ষায় সাদা খাতা জমা দিল পড়ুয়ারা.....

ই গোপী: মাধ্যমিকের অঙ্ক পরীক্ষায় ছিল না গ্রাফ পেপার। প্রশ্নপত্র বিভ্রাট এবার উচ্চমাধ্যমিকেও! কেন? পরীক্ষায় সাদা খাতা জমা দিল ১৬ পড়ুয়া। বিডি অফিসের সামনে চলল বিক্ষোভ। ঘটনাস্থল, পশ্চিম মেদিনীপুরের দাঁতন।

উচ্চমাধ্যমিক চলছে। আজ, মঙ্গলবার ছিল পরিবেশবিদ্যার পরীক্ষা। সেই পরীক্ষায় সাদা খাতা জমা পড়ল! পরীক্ষা হলে প্রায় আড়াই ঘণ্টা বসে থাকল ১৬ পড়ুয়া! তারপর বিডিও সামনে বিক্ষোভ দেখাল তারা।

স্থানীয় সূত্রে খবর, ওই ১৬ জন পশ্চিম মেদিনীপুরের দাঁতনের নেকুড়শেণি হাই স্কুলের ছাত্র। এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা দিচ্ছে অলচিকি বা সাঁওতালি ভাষায়। তাদের সিট পড়েছে দাঁতনেরই মনোহরপুর রাজা রামচন্দ্র বিদ্যানিকেতন। তাহলে? পড়ুয়াদের অভিযোগ, পরিবেশবিদ্যায় পরীক্ষায়  অলচিকি ভাষা প্রশ্ন আসেনি। প্রশ্ন ছিল ইংরেজি আর হিন্দিতে! ফলে সাদা খাতা জমা দিতে বাধ্য হয় তাঁরা। তারপর? স্কুল থেকে বেরিয়ে নারায়ণগড়ে বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখায় উচ্চমাধ্য়মিক পরীক্ষার্থীরা। গোটা বিষয়টি শিক্ষা দফতরকে জানিয়েছেন জেলাশাসক। কীভাবে সমস্যার সমাধান? তা দ্রুত জানানো হবে।

আরও পড়ুন: SSC Scam: তৃণমূল বিধায়কের লেটারহেড প্রাইমারিতে চাকরির সুপারিশ, পার্থর কাছে পাঠানো হয় ১১ নাম

এর আগে, মাধ্যমিকে অঙ্ক পরীক্ষা দিতে গিয়ে বিপাকে পড়েছিল পড়ুয়ারা। কেন? পরীক্ষায় পরিসংখ্যান বিভাগ থেকে ৪টি প্রশ্ন এসেছিল। তাতে উল্লেখ ছিল, গ্রাফ পেপারে সমাধান করতে হবে ওই অঙ্ক। এদিকে পরীক্ষা হল তো দূর, গ্রাফ পেপার এসে পৌঁছয় না কোনও পরীক্ষাকেন্দ্রেই! শেষে পর্ষদ থেকে প্রতিটি স্কুলে নির্দেশিকা পাঠানো হয় যে,  'পরীক্ষার খাতাতেই ছক কেটে দিতে হবে উত্তর। উত্তর মিললেই দেওয়া হবে পুরো নম্বর'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.