নিশানায় Team PK, Suvendu-র সঙ্গে বৈঠকের পর সুর আরও চড়ালেন সাংসদ Sunil Mandal

কেন 'এত বড় সিদ্ধান্ত' নিলেন শুভেন্দু (Suvendu Adhikari)? জানালেন তাও।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Dec 16, 2020, 11:02 PM IST
নিশানায়  Team PK, Suvendu-র সঙ্গে বৈঠকের পর সুর আরও চড়ালেন সাংসদ Sunil Mandal

নিজস্ব প্রতিবেদন: 'Team PK যা করছে, তা বাংলায় চলে না। এটা বিহার পেয়েছে না ওড়িশা'। শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) সঙ্গে বৈঠকের পর ভোট কৌশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishore) বিরুদ্ধে সুর আরও চড়ালেন বর্ধমান পূর্বের TMC সাংসদ সুনীল মণ্ডল (Sunil Mandal)। কেন 'এত বড় সিদ্ধান্ত' নিলেন শুভেন্দু (Suvendu Adhikari)? জানালেন তাও। বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর বুধবার কাঁকসায় সাংসদের বাড়িতে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর সঙ্গে ছিলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari), তৃণমূল নেতা কর্ণেল দীপ্তাংশু চৌধুরী-সহ আরও বেশ কয়েকজন।

আরও পড়ুন: 'ক্ষোভ' কমাতে উত্তরবঙ্গ থেকে জিতেন্দ্রকে ফোন মমতার

সরকারি পদ ও মন্ত্রিত্ব ছেড়েছিলেন আগেই। এখন আর বিধায়কও নন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)! বিধানসভায় গিয়ে বুধবার সচিবের হাতে ইস্তফাপত্র তুলে দিয়েছেন তিনি। সূত্রের খবর, আগামীকাল তমলুকে একটি সভা করবেন শুভেন্দু। তারপর দিল্লি (Delhi) রওনা হওয়ার সম্ভাবনা। সেখানে তাঁর দলবদলের রূপরেখা চূড়ান্ত হবে। শনিবার নিজের খাসতালুক মেদিনীপুরে (Midnapore) অমিত শাহের (Amit Shah) উপস্থিতিতে BJP-তে যোগ দেবেন প্রাক্তন পরিবহণমন্ত্রী। যদিও নিজের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে এখনও পর্যন্ত নীরবতা বজায় রেখেছেন শুভেন্দু। এদিন বিধানসভায় ঢোকা বা বেরোনোর সময়েও সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি তিনি। ফলে রাজনৈতিকমহলে জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন: শুভেন্দুর ইস্তফাকে সমর্থন; নিজেও বিক্ষুব্ধ, জানালেন বাণী সিংহরায়

উল্লেখ্য, গত কয়েক দিন ধরেই 'বেসুরো' বাজছেন বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডল (Sunil Mandal)। প্রকাশ্যে ক্ষোভ উগরে দিয়েছেন ভোট কৌশলী প্রশান্ত কিশোরের (Prashan Kishore) বিরুদ্ধে। এদিন সকালে Zee ২৪ ঘন্টা-কে তিনি বলেন, 'প্রশান্ত কিশোর বই পড়ে রাজনীতির পাঠ নিয়েছেন। মাঠে-ময়দানের রাজনীতির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই।'  বিকেলে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে দুর্গাপুরের কাঁকসায় সেই সুনীল মণ্ডলের (Sunil Mandal) বাড়িতে যান শুভেন্দু (Suvendu Adhikari)। সঙ্গী আসানসোলের মেয়র, তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari)। যিনি কেন্দ্রীয় অনুদান থেকে বঞ্চনার অভিযোগে দলের বিরুদ্ধে সরব হয়েছেন। সমস্যা মেটাতে বুধবার কোচবিহার থেকে জিতেন্দ্রকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজে ফোনও করেন। সদ্য পদত্যাগী বিধায়কের সঙ্গে ছিলেন  তৃণমূল নেতা কর্ণেল দীপ্তাংশু চৌধুরী-সহ আরও বেশ কয়েকজন।

আরও পড়ুন: দলে কোনও প্রভাব পড়বে না: Sougata,'অনেক আগে থেকে জানি', প্রতিক্রিয়ায় বললেন Kalyan

'বেসুরো'  তৃণমূল সাংসদ সুনীল মণ্ডলের (Sunil Mandal) বাড়িতে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন শুভেন্দু।  সাংসদের দাবি, 'শুভেন্দুকে আমি জিজ্ঞেস করেছিলাম কেন এত বড় সিদ্ধান্ত নিল? ও বলল, এভাবে দল চলে না। দলের কোনও নেতা নেই। নেত্রীকে অনেকবার বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু লাভ হয়নি।' এরপরই তিনি সাফ জানিয়ে দেন, 'Team PK মূল কালপ্রিট। আমি মনে করি, Team PK-এর জন্যই তৃণমূলে এই ভাঙন।' ভোটকৌশলী প্রশান্ত কিশোর (Prashant Kishore) ওরফে PK-কে বাঁচাতে গিয়ে, দলেরই না ক্ষতি করে ফেলেন! তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অবস্থান নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।

.