Jalpaiguri: ৪০০০ কিমি পথ হেঁটে হরিনাম প্রচার করছেন ইনি! কে এই স্বামী নির্মলচৈতন্য পুরী মহারাজ?

Swami Nirmal Chaitanya Puri Maharaj: স্বামী নির্মলচৈতন্য পুরী মহারাজ হরিনাম সংকীর্তনের প্রচারক। হরিনাম সংকীর্তন করতে-করতে হরিদ্বার থেকে বিভিন্ন রাজ্য ঘুরে-ঘুরে প্রায় ৪ হাজার কিলোমিটার পথ পায়ে হেঁটেছেন। হেঁটে পৌঁছেছেন জলপাইগুড়ি।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Mar 28, 2024, 04:14 PM IST
Jalpaiguri: ৪০০০ কিমি পথ হেঁটে হরিনাম প্রচার করছেন ইনি! কে এই স্বামী নির্মলচৈতন্য পুরী মহারাজ?

প্রদ্যুত দাস: ৪০০০ কিমি পথ পায়ে হেঁটে বাংলায় এসে পৌঁছেছেন তিনি! এবং বাংলায় এসে মুগ্ধ তিনি। বাংলার সাম্প্রদায়িক সম্প্রীতি দেখে প্রসন্ন হলেন স্বামী নির্মলচৈতন্য পুরী মহারাজ। হরিদ্বার থেকে পদযাত্রা শুরু করেছিলেন তিনি। খালি পায়ে বিহার হয়ে বাংলায় প্রবেশ করেছেন তিনি। পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরে এসে পৌঁছেছেন।

আরও পড়ুন: Afforestation in the UAE: কেন সহসা গভীর সবুজে ঢেকে যাচ্ছে মরু-আরবের রুক্ষ পাহাড়, বালিভূমি?

বাংলায় প্রবেশ করতেই এক দারুণ অভিজ্ঞতা হয়েছে তাঁর। বাংলায় ঢুকতেই মুসলিম যুবক শাহবাজ আলম ও তাঁর বন্ধু সত্যম পাল তাঁকে আশ্রয় দেয় বলে জানান স্বামী  নির্মলচৈতন্য পুরী মহারাজ। সেখান থেকে পরে তিনি জলপাইগুড়ি আসেন। তবে জলপাইগুড়ি এসে পৌঁছলেও শাহবাজরা প্রতিনিয়ত খোঁজখবর নিচ্ছেন তাঁর। স্বামী নির্মলচৈতন্য পুরী মহারাজ জানান, বাংলায় এসে তাঁর ভারত দর্শন হয়ে গিয়েছে!

স্বামী নির্মলচৈতন্য পুরী মহারাজ অবশ্য একা নেই! তাঁর সঙ্গে আরও পাঁচজন সাধু মহারাজ রয়েছেন। তাঁরা হরিনাম সংকীর্তনের প্রচারক। সেই হরিনাম সংকীর্তন করতে-করতে তাঁরা হরিদ্বার থেকে বিভিন্ন রাজ্য ঘুরে-ঘুরে প্রায় ৪ হাজার কিলোমিটার পথ পায়ে হেঁটেছেন। হেঁটে পৌঁছেছেন জলপাইগুড়ির গোশালায়।

আরও পড়ুন: Saudi Arabia | Rumy Alqahtani: বোরখা থেকে বিকিনি! বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি...

জলপাইগুড়ি গোশালা কর্তৃপক্ষ স্বামীজিদের পেয়ে আপ্লুত। পরে সেখানে থেকে তাঁরা গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেন। প্রতিদিন প্রায় ৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে যাত্রা করেন তাঁরা। আগামী ২০ এপ্রিল শ্রীমত দেবী ভাগবত মহাসভা রয়েছে। সেখানে অংশগ্রহণ করে আবার পায়ে হেঁটেই বাংলায় ফিরবেন। বাংলায় ফিরে বিভিন্ন মন্দির ঘুরে তারপর ফের ভারতভ্রমণ করবেন, করবেন হরিনাম প্রচার। এরকম তিনি করবেন ২০২৮ সাল পর্যন্ত। তারপর উজ্জয়িনীর মহাকুম্ভে গিয়ে বিশ্রাম নেবেন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.