রাজ্যে ফের হাজির সোয়াইন ফ্লু

দু বছর পর ফের রাজ্যে হাজির সোয়াইন ফ্লু। চলতি বছরের জানুয়ারি থেকে শুক্রবার সন্ধে পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৫। কলকাতার বিভিন্ন হাসপাতালে এখন চিকিত্সাধীন রয়েছেন বারো জন। আজ নতুন করে দুই শিশুর দেহে H1N1  ভাইরাস মিলেছে। এদের মধ্যে একজনের বাড়ি নদিয়ার তাহেরপুরে। চার বছরের এই শিশুটি মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। তাঁকে  ভেন্টিলেশনে রাখা হয়েছে। অন্য শিশুটির বাড়ি বালি নিশ্চিন্দা এলাকায়। দশমাসের ওই শিশুটির চিকিত্সা চলছে পার্ক সার্কাসের ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথে।

Updated: Apr 22, 2017, 12:02 AM IST
রাজ্যে ফের হাজির সোয়াইন ফ্লু

ওয়েব ডেস্ক: দু বছর পর ফের রাজ্যে হাজির সোয়াইন ফ্লু। চলতি বছরের জানুয়ারি থেকে শুক্রবার সন্ধে পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৫। কলকাতার বিভিন্ন হাসপাতালে এখন চিকিত্সাধীন রয়েছেন বারো জন। আজ নতুন করে দুই শিশুর দেহে H1N1  ভাইরাস মিলেছে। এদের মধ্যে একজনের বাড়ি নদিয়ার তাহেরপুরে। চার বছরের এই শিশুটি মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। তাঁকে  ভেন্টিলেশনে রাখা হয়েছে। অন্য শিশুটির বাড়ি বালি নিশ্চিন্দা এলাকায়। দশমাসের ওই শিশুটির চিকিত্সা চলছে পার্ক সার্কাসের ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথে।

এর আগে ২০০৯-এ সোয়াইন ফ্লুতে রাজ্যে চার জনের মৃত্যুহয়। দুহাজার পনেরতেও পাঁচশ জন এই রোগে আক্রান্ত হন। পঁচিশ জনের মৃত্যু হয়েছিল। ফলে এবারও সোয়াইন ফ্লু নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর। তবে প্রকাশ্যে কোনও স্বাস্থ্য কর্তাই মুখ খুলতে চাননি। (আরও পড়ুন-ভাদুতলায় আইসি নিগ্রহের জেরে পুলিসি অত্যাচারের অভিযোগ)