উত্তরে বর্ষার ছোঁয়া, দক্ষিণে দহন জ্বালা, চলবে আগামী ৪৮ ঘণ্টা

খামখেয়ালী বর্ষা রাজ্যে ঢুকেছে অনেক আগেই। কিন্তু সেভাবে তার টিকিটুকু পাওয়া যাচ্ছে না। মাঝেসাজে এক পশলা বৃষ্টি, তারপরই চাতক পাখির মতো হাপিত্যেশ করে বসে থাকতে হচ্ছে রাজ্যবাসীকে

Updated By: Jun 18, 2018, 07:32 PM IST
উত্তরে বর্ষার ছোঁয়া, দক্ষিণে দহন জ্বালা, চলবে আগামী ৪৮ ঘণ্টা
ছবি- এপি

নিজস্ব প্রতিবেদন: আগামী ৪৮ ঘণ্টা চলবে তাপপ্রবাহ। তবে, উত্তরের ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় প্রবল তাপপ্রবাহের পাশাপাশি অস্বস্তিকর গরম থাকবে।

আরও পড়ুন- রাজ্য জুড়ে অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট শুরু, বাজারে আগুন লাগার সম্ভবনা

খামখেয়ালী বর্ষা রাজ্যে ঢুকেছে অনেক আগেই। কিন্তু সেভাবে তার টিকিটুকু পাওয়া যাচ্ছে না। মাঝেসাজে এক পশলা বৃষ্টি, তারপরই চাতক পাখির মতো হাপিত্যেশ করে বসে থাকতে হচ্ছে রাজ্যবাসীকে। বর্ষার মতিগতি বুঝতে কিছুটা হোঁচট খাচ্ছে হাওয়া অফিসও।

জানা যাচ্ছে, মৌসুমি বায়ু দুর্বল হয়ে পড়ায় এই মুহূর্তে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই।  এই মুহূর্তে কলকাতা ৪১, দিঘায় ৪৬.৬, বাঁকুড়া ৪২.৪, কৃষ্ণনগর ৩৯.৬, বর্ধমান ৪১.৮ এবং পুরুলিয়া ৪০.৭ সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা গিয়েছে।

আরও পড়ুন- সাত সকালে বালি ব্রিজে আত্মহত্যার চেষ্টা, দাম্পত্য কলহ না তৃতীয় ব্যক্তি?

রবিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় সামান্য বৃষ্টি হয়েছে। কলকাতা লাগোয়া নিউটাউন, দমদম, এয়ারপোর্টে কয়েক পশলা বৃষ্টি হয়। তবে,এই ঝটিকা বৃষ্টিতে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলে দক্ষিণবঙ্গের বাসিন্দারা। কিন্তু, সোমবার থেকে ফের বাতাসে আদ্রতা বাড়ায় অস্বস্তি অব্যাহত।

আরও পড়ুন- তৃণমূল কর্মীদের ক্ষোভের মুখে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী

.