WB Weather Update: প্রবল ঝড়বৃষ্টিতে ভিজবে কয়েকটি জেলা, তাপমাত্রা লাফিয়ে বাড়তে পারে ৫ ডিগ্রি পর্যন্ত

WB Weather Update: উত্তরবঙ্গে আগামী কয়েক দিন দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। ঈদের দিন বৃষ্টি ও ঝড়ের পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে

Updated By: Apr 10, 2024, 07:45 AM IST
WB Weather Update: প্রবল ঝড়বৃষ্টিতে ভিজবে কয়েকটি জেলা, তাপমাত্রা লাফিয়ে বাড়তে পারে ৫ ডিগ্রি পর্যন্ত

অয়ন ঘোষাল: ঈদের দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আরো কমল। উত্তরে বৃষ্টি বেশি, দক্ষিণে কম। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই ঈদের দিন। গরম ও শুষ্ক আবহাওয়ার দাপট বঙ্গে। পয়লা বৈশাখ অর্থাৎ ১৪ এপ্রিলের মধ্যে পশ্চিমের জেলায় ৩-৫ ডিগ্রি এবং গাঙ্গেয় দক্ষিণবঙ্গে ২-৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে চলেছে দিনের তাপমাত্রা। এমনটাই বলছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন-'ডিসেম্বরেই সরকার পড়ে যাবে', এবার 'ভবিষ্যদ্বাণী' বিজেপি প্রার্থী অভিজিতের!

আগামী দুদিনে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে পশ্চিমাঞ্চলের জেলায়। বাতাসে জলীয় বাষ্প কমবে। বাড়বে শুষ্ক আবহাওয়ার দাপট। দক্ষিণবঙ্গের পূর্ব ও দক্ষিণের জেলাগুলিতে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে অন্যদিকে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আজ ১০ এপ্রিল পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রাম এ হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। বাকি সব জেলাতেই গরম ও শুষ্ক আবহাওয়া। বৃহস্পতিবার দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম ও পূর্ব বর্ধমান জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সঙ্গে ৩০-৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া।

উত্তরবঙ্গে আগামী কয়েক দিন দার্জিলিং কালিম্পং এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। ঈদের দিন বৃষ্টি ও ঝড়ের পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়ি জেলাতে বজবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টি এবং সঙ্গে ৪০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝড়ো হাওয়া বইবে।

কলকাতায় কাল রাতের তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ছিল ৩৫.২ ডিগ্রি। আজ বেলায় তা বেড়ে ৩৬ ডিগ্রি ছড়িয়ে যেতে পারে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ দিনে ৮৪ শতাংশ এবং রাতে ৩৫ শতাংশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.