ভিনরাজ্যে কাজ হারানো IT কর্মীদের পাশে রাজ্য, শুরু হল কর্মভূমি ওয়েব পোর্টাল

সম্প্রতি একটি ওয়েব পোর্টাল লঞ্চ করল নবান্ন। এই পোর্টাল বিভিন্ন তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিতে কাজ খুঁজতে সাহায্য করবে।

Reported By: সুতপা সেন | Updated By: Jun 10, 2020, 08:24 AM IST
ভিনরাজ্যে কাজ হারানো IT কর্মীদের পাশে রাজ্য, শুরু হল কর্মভূমি ওয়েব পোর্টাল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভিনরাজ্যে কাজ হারানো IT কর্মীদের জন্য বিশেষ উদ্যোগ। করোনার টালমাটাল পরিস্থিতিতে তাঁদের পাশে দাঁড়াল রাজ্য। তথ্য প্রযুক্তি কর্মীদের কাজ খুঁজতে সাহায্য করতেই এই বিশেষ ব্যবস্থা বলে জানানো হয়েছে। সম্প্রতি একটি ওয়েব পোর্টাল লঞ্চ করল নবান্ন। এই পোর্টাল বিভিন্ন তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিতে কাজ খুঁজতে সাহায্য করবে। আজ এমনটাই টুইট করে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

জানা গিয়েছে, ওয়েব পোর্টাল লঞ্চ করার ৩ ঘণ্টার মধ্যেই ভিজিটর সংখ্যা ছুঁয়েছে ৪ হাজার। ২৫০ জন রেজিস্ট্রেশনও করেছেন ইতিমধ্যেই। এই পোর্টালের সহায়তায় অনেকেই ফের নতুন করে কাজের সন্ধান পাবেন বলে দাবি অর্থমন্ত্রী অমিত মিত্রের। সরকারের তরফে জানানো হয়েছে যাঁরা নাম রেজিস্ট্রি করবেন, তাঁদের চাকরির ব্যবস্থা করবে সরকার। 

পাশাপাশি শাসক দল তৃণমূলও সঙ্কটে মানুষের পাশে থাকার আরও উদ্যোগ নিয়েছে। বাংলার যুবশক্তি প্রোগ্রাম লঞ্চ করলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানালেন গোটা রাজ্যে থাকবেন ১০ জন কো-অর্ডিনেটর। তুলে আনা হবে ১৮ থেকে ৩৫ বছরের ১ লাখ ২৫ হাজার তরুণ-তরুণীকে, যাঁরা সেভাবে রাজনীতি না করলেও মানুষের জন্য কাজ করতে চান। করোনা, আমপানের জেরে নানা সমস্যায় ভোগা মানুষের পাশে দাঁড়াবেন এঁরা। ১২ জুলাই পর্যন্ত এই প্রোগ্রাম চলবে। আজ যুব তৃণমূল নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে এমনটাই জানান অভিষেক।

.