যুদ্ধকালীন তৎপরতায় সরানো হল পাহাড়ের ধস, খুলল শিলিগুড়ি থেকে সিকিমের রাস্তা

পাহাড়ে প্রবল বৃষ্টিতে ১০ নম্বর জাতীয় সড়কে রম্ভীর কাছে ২৯ মাইলে বড়সড় ধস নামে । এই ধসের ফলে শিলিগুড়ির সঙ্গে সিকিমের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়।

Updated By: Sep 24, 2020, 08:15 PM IST
যুদ্ধকালীন তৎপরতায় সরানো হল পাহাড়ের ধস, খুলল শিলিগুড়ি থেকে সিকিমের রাস্তা

নিজস্ব প্রতিবেদন: যুদ্ধকালীন তৎপরতায় পাহাড়ে ধস সরিয়ে যাতায়াতের উপযোগী করে তোলা হল ১০ নং জাতীয় সড়ক। যার ফলে চারদিন পর শিলিগুড়ি থেকে সিকিম যাতায়াত শুরু হল। সোমবার থেকে প্রবল বৃষ্টিতে পাহাড়ে দফায় দফায় ধস নামে। কালিম্পং থানার অন্তর্গত মল্লি পুলিস আউটপোষ্ট এবং কালিঝরার কাছে বেশ কয়েক জায়গায় বড়সড় ধস পড়ার ফলে গত চারদিন ধরে বন্ধ ছিল সিকিম যাবার এই লাইফ লাইন। 

পাহাড়ে প্রবল বৃষ্টিতে ১০ নম্বর জাতীয় সড়কে রম্ভীর কাছে ২৯ মাইলে বড়সড় ধস নামে । এই ধসের ফলে শিলিগুড়ির সঙ্গে সিকিমের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়।বুধবার কালিঝোরার কাছে জাতীয় সড়কের বেশ কিছুটা অংশ তিস্তায় ধসে গিয়েছিল। প্রশাসনের তৎপরতায়  কোনরকমে রাস্তা মেরামত করে আপাতত ১০ নং জাতীয় সড়ক দিয়ে শিলিগুড়ি সঙ্গে সিকিমের যোগাযোগ ব্যবস্থা চালু করা হয়েছে। 

তবে প্রশাসন সূত্রের খবর পাহাড়ে বিগত কয়েকদিনের অতিবৃষ্টির ফলে ধস প্রবন এলাকা গুলোর পরিস্থিতি খুব একটা ভালো নয়। যার ফলে আবার যেকোনও সময়ে এই  রাস্তাগুলোতে আবার ধস পড়ে বন্ধ হয়ে যেতে পারে। বড়সড় দুর্ঘটনা এড়াতে পরিস্থিতির দিকে নজর রাখছে প্রশাসন।

.