Weather Today: বাড়ছে শহরে তাপমাত্রা, সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা

শুক্রবার থেকে আবার জলীয়বাষ্প ঢুকবে

Reported By: অয়ন ঘোষাল | Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Nov 19, 2021, 07:24 AM IST
Weather Today: বাড়ছে শহরে তাপমাত্রা, সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন: ফের বাড়তে শুরু করল কলকাতার তাপমাত্রা। শুক্রবার থেকে নিম্নচাপের জেরে বাড়বে পুবালি হাওয়ার দাপট। শনিবার থেকে আবার দেখা যেতে পারে মেঘলা আকাশ। রবি ও সোমবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলের জেলাগুলিতে।

আরও পড়ুন: কালাশনিকভ হাতে শিলিগুড়ির সুরক্ষায় তেজস্বিনী 'WINNERS' বাহিনী 

আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা জানিয়েছেন শুক্রবার থেকে আবার জলীয়বাষ্প ঢুকবে। এর ফলেই সপ্তাহান্তে আবহাওয়ার পরিবর্তন হবে।  কলকাতায় বেড়েছে রাতের তাপমাত্রা। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ৩০.৫ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়নি। কলকাতার তাপমাত্রা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে । 

আরও পড়ুন: Bankura: ফের সিমবক্স চক্রের হদিশ, আইটি হাব থেকে গ্রেফতার কেরলের যুবক

বঙ্গোপসাগরে একটি এবং আরব সাগরে আরও একটি নিম্নচাপ রয়েছে। পশ্চিম, মধ্য ও দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করা নিম্নচাপটি আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ অন্ধপ্রদেশ ও উত্তর তামিলনাড়ু উপকূলে পৌঁছবে। এর প্রভাবেই রবিবার ও সোমবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে। যদিয় উত্তরবঙ্গের আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.