West Bengal Weather Update: চাতক-অপেক্ষার শেষ, ক'দিন পরেই বাংলা জুড়ে অঝোরধারা বৃষ্টি! জেনে নিন, ঠিক কবে থেকে...

West Bengal Weather Update: সোম ও মঙ্গলবার ৬ মে ও ৭ মে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে উপকূলে বৃষ্টি শুরু হবে শনিবার থেকেই!

Reported By: অয়ন ঘোষাল | Edited By: সৌমিত্র সেন | Updated By: May 1, 2024, 06:27 PM IST
West Bengal Weather Update: চাতক-অপেক্ষার শেষ, ক'দিন পরেই বাংলা জুড়ে অঝোরধারা বৃষ্টি! জেনে নিন, ঠিক কবে থেকে...

অয়ন ঘোষাল: তাপপ্রবাহ, হিটওয়েভ, হিট স্ট্রোক, লু-- এসবই কয়েকদিন ধরে শোনা যাচ্ছে। আজ, বুধবার ও আগামীকাল, বৃহস্পতিবার পশ্চিমের ৬ জেলায় তাপপ্রবাহের চরম সতর্কবার্তা থাকবে। তবে এবার সেই আবহেই আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়া-বিজ্ঞানী সৌরীশ বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, ঠিক কবে আসছে বৃষ্টি।

আরও পড়ুন: আগামীকালও তীব্র তাপপ্রবাহ! কিন্তু বৃষ্টি নিয়েও এল দারুণ সুখবর, জেনে নিন...

জানা গিয়েছে, তাপপ্রবাহের চরম সতর্কবার্তা থাকছে বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুর জেলায়। কলকাতা-সহ বাকি জেলাতেও তাপপ্রবাহের সতর্কবার্তা।

শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গের তাপপ্রবাহ পরিস্থিতি থাকবে সব জেলাতেই। দু-এক জায়গায় চরম তাপপ্রবাহের পরিস্থিতি। রবিবারও দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। থাকছে পশ্চিমের ৩-৪ জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তাও।

আগামী সোম এবং মঙ্গলবার, যথাক্রমে ৬ ও ৭ মে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস, বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে উপকূলে বৃষ্টি শুরু হবে। রবিবার পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নদিয়া মুর্শিদাবাদ বীরভূম-- এই ছয় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পংয়েও বৃষ্টি চলবে। শনিবার ৪ মে থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি-- এই পাঁচ জেলায়। উত্তরবঙ্গে মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলায় তাপপ্রবাহ থাকবে বৃহস্পতিবার পর্যন্ত। তার পরেও গরম ও অস্বস্তি থাকবে নীচের দিকের জেলাগুলিতে।

আরও পড়ুন: Israel Palestine Conflict: গাজায় ধ্বংসস্তূপের নীচে ১০ হাজার লাশ! পচতে শুরু করেছে দেহ...

আগামী দুদিনে তাপমাত্রার পরিবর্তন হবে না দক্ষিণবঙ্গে। তারপর ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে রবিবারের মধ্যে। সোম ও মঙ্গলবার আরও কিছুটা তাপমাত্রা নেমে স্বাভাবিকের কাছাকাছি হবে তাপমাত্রা। কলকাতায় আজ, বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.