CM Mamata Banerjee: 'ওরা আমার জেলা সভাপতিকে গ্রেফতার করাতে চায়', BJP-র রামপুরহাট রিপোর্টকে তোপ মমতার

"এটা ক্ষমতার অপব্যবহার। জনগন তদন্তের উপর আস্থা হারাবে", ষড়যন্ত্রের অভিযোগ মুখ্যমন্ত্রীর 

Updated By: Mar 30, 2022, 01:48 PM IST
CM Mamata Banerjee: 'ওরা আমার জেলা সভাপতিকে গ্রেফতার করাতে চায়', BJP-র রামপুরহাট রিপোর্টকে তোপ মমতার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাট কাণ্ড (Rampurhat Arson) নিয়ে বুধবার রিপোর্ট পেশ করেছে বিজেপির (BJP) কেন্দ্রীয় কমিটি। যেখানে রাজ্য সরকারের বিরুদ্ধে সরাসরি সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ আনা হয়েছে। আর এরপরই বিজেপির (BJP) বিরুদ্ধে খড়গহস্ত মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তদন্তে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ করলেন তিনি। মুখ্যমন্ত্রীর দাবি, 'আমার জেলা সভাপতিকে গ্রেফতার করতে চাইছে ওঁরা'।

বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে প্রথমে উপ-প্রধানকে 'খুন' করা হয় এবং এরপর বেশ কয়েকজনকে আগুনে পুড়িয়ে 'মারা' হয়। সূত্রের খবর, অভিযুক্তদের তালিকায় তৃণমূলের (TMC) বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) উল্লেখ করেছে বিজেপি (BJP)। এই নিয়েই বুধবার সুর চড়ালেন মুখ্যমন্ত্রী। 

 কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়  (CM Mamata Banerjee)? 

মুখ্যমন্ত্রী বলেন, "রিপোর্টে ওঁরা আমার জেলা সভাপতির নাম উল্লেখ করেছেন। এটা খুব বাজে। এটা নেতিবাচক এবং প্রতিশোধ পরায়ণ মনোভাব। কীভাবে তদন্ত ছাড়া ওরা আমার জেলা সভাপতির নাম উল্লেখ করল? তার মানে ওরা আমার জেলা সভাপতকে গ্রেফতার করাতে চায়। এটা বক্তিগত উদ্দেশ্য। দেশে যে'ই বিজেপির বিরোধিতা করছে, তাঁকেই গ্রেফতার করছে।"

মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেছেন বিজেপির (BJP) কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "ওখানে যা অপরাধ হয়, তা জেলা সভাপতির জন্য হয়েছে। পুরো জেলাটা উপদ্রপের জেলা হয়ে গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়িত্ব নিয়ে ওনাকে গ্রেফতরা করানো উচিত। যার জেলে থাকার কথা তার জন্য উনি গর্ববোধ করছেন।"

এখানেই শেষ নয়, বিজেপির কেন্দ্রীয় কমিটির রিপোর্ট তদন্তকে প্রভাবিত করবে বলেও অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়  (CM Mamata Banerjee)। বৃহত্তর ষড়যন্ত্রের দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "এই সমস্ত রিপোর্ট তদন্তকে দুর্বল করবে। আমি নিন্দা করছি। এটা ক্ষমতার অপব্যবহার। জনগন তদন্তের উপর আস্থা হারাবে।"

আরও পড়ুন: Akhil Giri Attacks Sisir Adhikari: শিশির অধিকারীকে অশালীন ভাষায় 'বেনজির' আক্রমণ অখিল গিরির, বিতর্কে মন্ত্রী

আরও পড়ুন: Rampurhat Arson: নিশানায় পুলিস! বগটুইকাণ্ডে চাঞ্চল্যকর অভিযোগ রামপুহাটের অপসারিত SDPO-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.