Sikkim Flash Flood Updates: তিস্তা থেকে উদ্ধার আরও ৩ দেহ! লাফিয়ে বাড়ছে জলে ভেসে আসা মৃতের সংখ্যা...

Teesta River Flood: সিকিমের তিস্তার হড়পা বানে জলপাইগুড়িতে ভেসে এসেছে একাধিক মৃতদেহ। গত ২৪ ঘণ্টায় জলপাইগুড়ির তিস্তা থেকে আরও ৩ টি মৃতদেহ উদ্ধার হল!

Updated By: Oct 9, 2023, 07:39 PM IST
Sikkim Flash Flood Updates: তিস্তা থেকে উদ্ধার আরও ৩ দেহ! লাফিয়ে বাড়ছে জলে ভেসে আসা মৃতের সংখ্যা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিকিমের তিস্তার হড়পা বানে জলপাইগুড়িতে ভেসে এসেছে একাধিক মৃতদেহ। গত ২৪ ঘণ্টায় জলপাইগুড়ির তিস্তা থেকে আরও ৩ টি মৃতদেহ উদ্ধার হল! এই নিয়ে তিস্তা থেকে উদ্ধার হওয়া দেহের সংখ্যা দাঁড়াল ৪৪! আজ, সোমবার সন্ধ্যা ৭টা নাগাদ জলপাইগুড়িতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান জলপাইগুড়ি পুলিস সুপার।

আরও পড়ুন: Bengal Weather Update: নীল দিগন্তে এখন ম্যাজিক! বৃষ্টি পাকাপাকি থামল? এবার কি হিম-হিম হেমন্তদিন?

জলপাইগুড়ি পুলিস সুপার জানান, ৪৪টি দেহের মধ্যে ৪৩টির ময়নাতদন্তও সম্পূর্ণ হয়েছে। এর মধ্যে ১১ টি দেহ শনাক্ত করা গিয়েছে। এর মধ্যে ৬ জন সেনা জওয়ান, ৫ জন সাধারণ মানুষ। 

তিস্তার চরে এনডিআরএফ ও সিভিল ডিফেন্সের কর্মীরা নিয়মিত তল্লাশি চালাচ্ছেন। এদিনও সকাল থেকে বিকেল পর্যন্ত তিস্তার চরের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাতে দেখা গিয়েছে তাঁদের।

রবিবার দ্বিতীয় দফায় তিস্তা থেকে মিলেছিল ১১টি মৃতদেহ। তখনও পর্যন্ত মোট ৪১ টি দেহ উদ্ধার করা গিয়েছিল। রবিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ প্রেস বিজ্ঞপ্তিতে মৃতের এই সংখ্যাটি জানিয়েছিলেন জলপাইগুড়ি জেলাশাসক শামা পারভিন। 

এদিকে সিকিমের মেঘভাঙা বৃষ্টি এবং তজ্জনিত হড়পা বানের জেরে তিস্তার ভয়াবহ বন্যায় ভেসে আসা সেনাবাহিনীর জিনিসপত্র কিছু কিছু উদ্ধার করতে পেরে তা সেনাবাহিনীর হাতে তুলে দিয়েছিলেন এক যুবক। কয়েকদিন আগে তিস্তা নদীর ভয়াবহ বন্যা-পরিস্থিতির মধ্যে কাঠ সংগ্রহ করতে গিয়ে সেনাবাহিনীর দূরবিন, গ্যাস সিলিন্ডার, ক্যামেরা-সহ বেশ কিছু সামগ্রী  উদ্ধার করেছিলেন জলপাইগুড়ি সদরে বোয়ালমারি নন্দনপুর অঞ্চলের যুবক ইন্দ্রভূষণ রায়। সেই সব জিনিস উদ্ধার করে প্রথমে তিনি তাঁর বাড়িতে নিয়ে আসেন।

আরও পড়ুন: হোমস্টে'র জানলা খুললেই বরফমোড়া পাহাড় চান? পুজোয় চলুন ফুলরঙিন এই ঠিকানায়...

পরে সেসব প্রশাসনের সহযোগিতায় যথাস্থানে ফেরত দিতে পারেন। ইন্দ্রভূষণের ওই সেনাসামগ্রী উদ্ধারের খবর পেয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে সেনা জওয়ানরা সেসব জিনিস নিতে তাঁর বাড়িতে আসেন। ইন্দ্রভূষণ তাঁদের হাতে তাঁর প্রাপ্ত জিনিসপত্র তুলে দিয়েছিলেন। ইন্দ্রভূষণ বলেন, নদী থেকে কাঠ তুলতে গিয়ে এই সমস্ত জিনিস তিনি উদ্ধার করেছিলেন। আরও জানিয়েছিলেন, সেনার হাতে  এগুলি ফেরত দিতে পেরে তাঁর খুবই ভালো লাগছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.