Shantiniketan: চাবি চুরির অপবাদ, শান্তিনিকেতনে সামাজিক বয়কট ৩ আদিবাসী পরিবারকে

ঘটনার সূত্রপাত ২০১৯ সালে। শান্তিনিকেতন বালিপাড়ার আদিবাসী পাড়াতে স্কুলের চাবি চুরির অপবাদ দিয়ে ওই ৩ পরিবারকে পুরোপুরিভাবে সামাজিক বয়কটের নিদান দেন গ্রামের মোড়ল ও মাতব্বররা

Updated By: Aug 6, 2021, 11:47 PM IST
Shantiniketan: চাবি চুরির অপবাদ, শান্তিনিকেতনে সামাজিক বয়কট ৩ আদিবাসী পরিবারকে

নিজস্ব প্রতিবেদন: স্কুলের চাবি চুরির অপবাদে সামাজিক বয়কটের শিকার শান্তিনিকেতনের ৩ আদিবাসী পরিবার। পাশাপাশি গ্রামের কোনও মানুষ যদি এই ৩ পরিবারের সঙ্গে কথা বলে তাহলে ১০ হাজার টাকা জরিমানা করা হবে। গ্রামের মাতব্বরদের পক্ষ থেকে এমনটাই নিদান দেওয়া হয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুন-TMC পর্যুদস্ত হবে, মুখ ফস্কালেন 'বিজেপি বিধায়ক' Mukul

ওই তিন পরিবারের দাবি, শান্তিনিকেতন থানা ও শান্তিনিকেতন ওমেন পুলিস থানা কোন পদক্ষেপ নেয়নি। বাধ্য হয়েই তারা বীরভূম জেলা পুলিস সুপারের দ্বারস্থ হয়েছেন। বয়কটের ঘটনাটি ঘটেছে শান্তিনিকেতন আদিবাসী অধ্যুষিত বালিপাড়াতে। 

ঘটনার সূত্রপাত ২০১৯ সালে। শান্তিনিকেতন বালিপাড়ার আদিবাসী পাড়াতে স্কুলের চাবি চুরির অপবাদ দিয়ে ওই ৩ পরিবারকে পুরোপুরিভাবে সামাজিক বয়কটের নিদান দেন গ্রামের মোড়ল ও মাতব্বররা। এখানেই শেষ নয়, ওই ৩ আদিবাসী পরিবারের সঙ্গে যদি গ্রামের কোন মানুষ কথা বলেন তাদেরও ১০ হাজার টাকা জরিমানা করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন-Coronavirus: এবার করোনার Delta Variant-এ আক্রান্ত সরকারি হাসপাতালের চিকিত্সক  

ওই ৩ আদিবাসী পরিবারকে গ্রামে কোন বিয়ে বাড়ির অনুষ্ঠান হোক বা যে কোনো সামাজিক অনুষ্ঠানে যোগদান করতে নিষেধ করা হয়েছে। অভিযোগ পাওয়ার পরেও শান্তিনিকেতন থানা কোনও পদক্ষেপ না নেওয়ায় বীরভূম জেলা পুলিস সুপারের দ্বারস্থ হয়েছেন ওই তিন পরিবার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.