'টর্নেডো'র মতো তিতলির তাণ্ডব নন্দীগ্রামে, দেখুন ভিডিও

বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণিঝড় তিতলি বৃহস্পতিবার ভোরে ওড়িশার গোপালপুরে আছড়ে পড়ে । একজন প্রাণ হারিয়েছে পশ্চিমবঙ্গে।

Updated By: Oct 13, 2018, 01:26 PM IST
'টর্নেডো'র মতো তিতলির তাণ্ডব নন্দীগ্রামে, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন : মাত্র কয়েক মিনিটের ঝড়। আর তাতেই লন্ডভন্ড  পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের কয়েকটি গ্রাম। শনিবার সকালে নন্দীগ্রামে শুরু হয় তিতলির তাণ্ডব। ঝড়়ের দাপটে উড়ে যায় বেশ কয়েকটি বাড়ির টালির চালা। উপড়ে পড়ে অনেক গাছও। স্থানীয় বাসিন্দারা বলছেন, "মনে হচ্ছিল যেন 'টর্নেডো' আছড়ে পড়েছে!" জানা গিয়েছে বিক্রমচক, ঠাকুরচক ও সিদ্ধের বাজার এলাকায় ছিঁড়ে পড়েছে বিদ্যুতের খুঁটি।

প্রসঙ্গত, শুক্রবার তিতলির ঝাপটায় বিধ্বস্ত হয় পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর। দেওয়াল চাপা পড়ে একজন মৃত্যু হয় খড়গপুরে। আহত হন আরও ৭ জন। আহদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে তাঁরা খড়্গপুর মহকুমা হাসপাতালে চিকিত্সাধীন।

আরও পড়ুন, 'জেলে থাকা উচিত আপনার', দাড়িভিট হাইস্কুলের প্রধান শিক্ষককে দেখেই ক্ষোভে ফেটে পড়লেন বিধায়ক

শুক্রবার সকাল থেকেই তিতলির দাপটে প্রবল বৃষ্টি শুরু হয় পশ্চিম মেদিনীপুরের ঝাড়গ্রামে। ঝড়ের তাণ্ডবে উপড়ে যায় গাছ। প্যান্ডেল ভেঙে পড়ে। প্রবল ঝড়ে ক্ষতিগ্রস্ত হয় ঝাড়গ্রামের সাঁকরাইল এলাকা। ঝড়ের গতিবেগ এতই বেশি ছিল যে কোনও কোনও জায়গায় 'টর্নেডো'র মতো ঘূর্ণিও তৈরি হয়।

আরও পড়ুন,ক্লাবগুলিকে পুজো অনুদান মামলায় 'সুপ্রিম জয়' মুখ্যমন্ত্রী মমতার

উল্লেখ্য, বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণিঝড় তিতলি বৃহস্পতিবার ভোরে ওড়িশার গোপালপুরে আছড়ে পড়ে । তিতলির তাণ্ডবে লন্ডভন্ড হয়ে যায় গোপালপুর। অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম, বিজয়নগরেরও একই পরিস্থিতি হয়। কার্যত তছনছ হয়ে গিয়েছে এই দুটি জায়গা। তিতলির তাণ্ডবে কমপক্ষে ৯ জন প্রাণ হারিয়েছেন অন্ধ্রপ্রদেশে। ওড়িশাতেও কমপক্ষে ৬ জনের মৃত্যুর খবর মিলেছে।

.