Nandigram: শুভেন্দুর খাসতালুকে সবুজ ঝড়, ঝুলি শূন্য বিজেপির

Nandigram: ভোট ছিল নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের হানু ভুঁইয়া, শিবরামপুর ও ঘোলপুকুরিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে। মোট আসন ছিল ৫২টি। মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ৫৬৪। ৫২ আসনের মধ্যে একটিতে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছিল তৃণমূল। রবিবার ভোটের ফল প্রকাশ হলে দেখা যায়, বাকি ৫১টি আসনের মধ্যে ৫০টিতেই জিতেছে রাজ্যের শাসকদল। একটি আসন কোনওক্রমে দখল করেছে বামেরা। তবে বিজেপির ঝুলি শূন্য।

Updated By: Aug 22, 2022, 03:41 PM IST
Nandigram: শুভেন্দুর খাসতালুকে সবুজ ঝড়, ঝুলি শূন্য বিজেপির

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নিজের গড়েই বিজেপির (BJP) ভরাডুবি দেখলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। নন্দীগ্রাম সমবায় ভোটে খালি হাতে ফিরল গেরুয়া শিবির। খাতাই খুলতে পারল না রাজ্যের বিরোধী দলনেতার দল। ৫২ আসন বিশিষ্ট নন্দীগ্রাম সমবায় নির্বাচনে খাতাই খউলতে পারল না বিজেপি। ৫১ আসনই নিজেদের দখলে রাখল তৃণমূল কংগ্রেস (TMC)। একটি মাত্র আসনে জয় পেয়েছে বামেরা। বিজেপির ঝুলি শূন্য। 

এই সমবায় ভোট ঘিরে নন্দীগ্রামে উত্তেজনা ছিল তুঙ্গে। এ দিন ভোট ছিল নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের হানু ভুঁইয়া, শিবরামপুর ও ঘোলপুকুরিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে। মোট আসন ছিল ৫২টি। মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ৫৬৪। ৫২ আসনের মধ্যে একটিতে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছিল তৃণমূল। রবিবার ভোটের ফল প্রকাশ হলে দেখা যায়, বাকি ৫১টি আসনের মধ্যে ৫০টিতেই জিতেছে রাজ্যের শাসকদল। একটি আসন কোনওক্রমে দখল করেছে বামেরা। তবে বিজেপির ঝুলি শূন্য।

একুশের বিধানসভা ভোটে গোটা দেশের নজর ছিল নন্দীগ্রামে। কারণ, দীর্ঘদিনের ভবানীপুর কেন্দ্র ছেড়ে এসে সেখান থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রতিপক্ষ ছিলেন শুভেন্দু অধিকারী। অন্যান্য সমস্ত আসনের মধ্যে সবচেয়ে বেশি হাইভোল্টেজ লড়াই ছিল এটি। যদিও শেষে শুভেন্দু অধিকারীকে জয়ী বলে ঘোষণা করে নির্বাচন কমিশন। যার বিরোধিতা করে এবং কারচুপির অভিযোগ করে, ইতিমধ্যে আদালতে গিয়েছে তৃণমূল। সেই মামলা আজও আদালতে বিচারাধীন।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.