WB Civic Polls: বিধাননগরে লড়ছেন সব্যসাচী-কৃষ্ণা; বাকি ৩ পুরনিগমেও প্রার্থী ঘোষণা তৃণমূলের

আর কারা পেলেন টিকিট?

Updated By: Dec 30, 2021, 11:37 PM IST
WB Civic Polls: বিধাননগরে লড়ছেন সব্যসাচী-কৃষ্ণা; বাকি ৩ পুরনিগমেও প্রার্থী ঘোষণা তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা ভোটের ফল প্রকাশের পর 'ঘর ওয়াপসি'। তৃণমূলের ফেরার দু'মাসের মধ্যেই বিধাননগর পুরভোটে (BMC) প্রার্থী হলেন সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। টিকিট পেলেন বিদায়ী মেয়র কৃষ্ণা চক্রবর্তীও (Krishna Chakraboty)। আসানসোল (Asansol Municipal Corporation), শিলিগুড়ি (Siliguri Municipal Corporation) ও চন্দননগর পুরসভার (Chandannagar Municipal Corporation) ভোটেও প্রার্থী তালিকাও চূড়ান্ত করে ফেলল রাজ্যের শাসকদল।

কলকাতা পুরভোটে বিপুল জয়। নতুন বছরের শুরুতেই রাজ্যের আরও চার পুরনিগমে ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন। এবার ভোট হবে বিধাননগর, শিলিগুড়ি, চন্দননগর এবং আসানসোলে। ৪ পুরসভার ২২৭ আসনে কারা প্রার্থী হবেন? এদিন কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়িতেই বৈঠকে বসেছিলেন তৃণমূলের (TMC) শীর্ষ নেতারা। বৈঠকে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেই বৈঠকে চূড়ান্ত হয় প্রার্থীতালিকা। তবে মৌখিক ঘোষণা নয়, প্রার্থীদের নাম প্রকাশ করা হল দলের ওয়েবসাইটে।

 

 

 

 

যে বছর বিধানগর পুরনিগম তৈরি হয়, সে বছরই ভোট হয়েছিল। ২০১৫ সালে তৃণমূলের হয়ে ভোটে লড়েছিলেন সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। স্রেফ জেতাই নয়, বিধাননগরের মেয়রও হয়েছিলেন তিনি। কিন্তু ২০১৯-র লোকসভা ভোটের আগে আচমকাই দলের সঙ্গে সম্পর্ক অবনতি হয় সব্যসাচীর। শেষপর্যন্ত মেয়র পদে ইস্তফা দিয়ে যোগ দেন বিজেপিতে। এমনকী, দলবদলের পর বিধানসভা ভোটে বিধাননগর থেকে প্রার্থীও হন তিনি। কিন্তু জিততে পারেননি, তৃণমূল প্রার্থী সুজিত বসুর কাছে হেরে যান।  চলতি বছরের অক্টোবরে বিধানসভা পার্থ চট্টোপাধ্যায়ে হাত ধরে পুরনো দলেই যোগ দেন সব্যসাচী।  বিধাননগর পুরভোট প্রার্থী হওয়ার জল্পনা ছিলই। সেই জল্পনাই সত্যি হল। এদিকে সব্যসাচী দত্তের পদত্যাগের পর যিনি মেয়র হয়েছিলেন, সেই কৃষ্ণা চক্রবর্তীও কিন্তু টিকিট পেয়েছেন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.