Jiban Krishna Saha: মোবাইলে কী এমন আছে, যে কারণে পুকুরে মোবাইল ফেললেন বিধায়ক? তল্লাশি CBI-এর

নিয়োগ দুর্নীতি মামলায় মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়কের বাড়িতে সিবিআই তল্লাশি এখনও জারি। তল্লাশি চলাকালীন চূড়ান্ত নাটকীয়তা। বিধায়ক বাড়ির পাশের পুকুরে তাঁর দুটি মোবাইল ফোন ছুঁড়ে ফেলেছেন বলে অভিযোগ। সেই পুকুরে পাম্প লাগিয়ে জল তুলে ফেলার কাজ চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

Updated By: Apr 15, 2023, 12:57 PM IST
Jiban Krishna Saha: মোবাইলে কী এমন আছে, যে কারণে পুকুরে মোবাইল ফেললেন বিধায়ক? তল্লাশি CBI-এর
ফাইল ছবি

সোমা মাইতি: সিবিআই অভিযান চলাকালীন পুকুরে মোবাইল ফেললেন বড়ঞার বিধায়ক। শনিবার সকাল থেকে তল্লাশি  জীবনকৃষ্ণ সাহার বাড়ি সংলগ্ন পুকুরে। জল কমিয়ে বিধায়কের মোবাইলের খোঁজে কেন্দ্রীয় গোয়েন্দারা। তৃণমূল বিধায়ক জীবন কৃষ্ণ সাহার মোবাইলের খোঁজ করতে গিয়ে মিলল বেশ কয়েকটি ব্যাগ। সিবিআই সূত্রে খবর, জেরা চলাকালীন বাড়ি সংলগ্ন পুকুরে মোবাইল ছুড়ে ফেলে দেন বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। সেই দুটি মোবাইলের খোঁজ শুরু করে সিবিআই।

আরও পড়ুন, Bengal Weather: নববর্ষেও কলকাতায় তাপপ্রবাহের সম্ভাবনা, ৪১ ডিগ্রি ছোঁবে আজই?

পুকুরের জল কমিয়ে সেই দুটি মোবাইল উদ্ধারের চেষ্টা করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তিনটি পাম্প দিয়ে জল তুলে ফেলা হচ্ছে। সাহায্য নেওয়া হচ্ছে স্থানীয় মত্‍স্যজীবীদেরও। মোবাইলে কী এমন আছে, যে কারণে পুকুরে মোবাইল ফেললেন বিধায়ক? এই প্রশ্ন যখন উঠছে, তখন বাড়ি সংলগ্ন ঝোঁপ থেকে উদ্ধার হল বেশ কয়েকটি ব্যাগ। সেই ব্যাগে কী রয়েছে, তা এখনও জানা যায়নি। তবে ব্যাগগুলি খতিয়ে দেখা হচ্ছে। কেন ফেলা হল ব্যাগ, তা নিয়ে প্রশ্ন জীবনকৃষ্ণ সাহাকে। 

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের ম্যারাথন হানা শাসকদলের বিধায়কের বাড়িতে। মুর্শিদাবাদের আন্দিতে বিধায়কের বাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দারা। বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে চলেছে রাতভর তল্লাশি অভিযান। বিধায়কের বাড়ির ভিতর এবং বাইরে দফায় দফায় তল্লাশি চালানো হয়েছে। জীবনকৃষ্ণকে সঙ্গে নিয়েই চলেছে অভিযান। তল্লাশিতে বাড়ির পিছনের জঙ্গল থেকে গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে খবর সিবিআই সূত্রে। 

স্থানীয় সূত্রে এও জানা যাচ্ছে, জীবনের বিরুদ্ধে চাকরি করে দেবেন বলে টাকা নেওয়ার অভিযোগ পুরনো। ২০১৭-১৮ সাল থেকেই এই চক্রে তিনি যুক্ত বলে মনে করছে সিবিআইয়ের। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছিল। তল্লাশি করতে বাড়ির পিছনের জঙ্গলে যাওয়া হয়। সেখান থেকে গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। এমনকী চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ড পর্যন্ত উদ্ধার হয়েছে। শুক্রবার বেলা সাড়ে বারোটা নাগাদ মুর্শিদাবাদের বড়ঞা আন্দি গ্রামে জীবনকৃষ্ণ সাহার বাড়িতে তল্লাশি শুরু করেছিল সিবিআই। রাত পেরিয়ে সকালেই বাড়ি ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী। সকালে আনা হয়েছে নতুন পাম্প। লক্ষ্য দুটি মোবাইল খুঁজে বের করা।

আরও পড়ুন, Recruitment Scam: ১০ ঘণ্টা পার, মিলল অ্যাডমিট-নথি! নিয়োগ দুর্নীতিকাণ্ডে CBI তল্লাশি তৃণমূল বিধায়কের বাড়িতে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.