TMC: রঙের কারখানায় অস্ত্র হাতে তৃণমূল নেতা! টাকা না দিলে প্রাণনাশের হুমকি?

হাওড়ার শিবপুর এলাকার শতাব্দী প্রাচীন একটি কারখানা। এতটাই পুরনো যে, কারখানাটি যে বেসরকারি রং প্রস্তুতকারক সংস্থা, সেই সংস্থার নামেই পরিচিত হয়ে উঠেছে এলাকাটিও!

Updated By: Jan 17, 2023, 09:39 PM IST
TMC: রঙের কারখানায় অস্ত্র হাতে তৃণমূল নেতা! টাকা না দিলে প্রাণনাশের হুমকি?

দেবব্রত ঘোষ: বেসরকারি রং প্রস্তুতকারক সংস্থার কারখানায় তোলাবাজি? টাকা না দিলে প্রাণনাশের হুমকি? কাঠগড়ায় স্থানীয় এক তৃণমূল নেতা। আতঙ্কিত কারখানার শ্রমিক, এমনকী অফিসাররাও। ঘটনাস্থল, হাওড়া। 

হাওড়ার শিবপুর এলাকার শতাব্দী প্রাচীন একটি কারখানা। এতটাই পুরনো যে, কারখানাটি যে বেসরকারি রং প্রস্তুতকারক সংস্থা, সেই সংস্থার নামেই পরিচিত হয়ে উঠেছে এলাকাটিও! কর্মী সংখ্যা কয়েকশো।

অভিযোগ, গত রবিবার কারখানার সিকিউরিটি অফিসারকে ফোন করেন এলাকার তৃণমূল নেতা সাজ্জাদ আলি শেখ। কেন? মোটা অংকের টাকা দাবি করেন তিনি। এমনকী,  টাকা না পেলে প্রাণনাশের হুমকি!  শুধু তাই নয়,  সোমবার আবার সশস্ত্র অবস্থায় কারখানায় ঢুকে পড়েন অভিযুক্ত তৃণমূল নেতা। সঙ্গে ছিলেন তাঁর অনুগামীরা। দাবি করেন, কারখানায় যত বরাত এসেছে, সব নাকি তাঁকে দিয়ে দিতে হবে। টাকা দিতে বলা হয় লরি চালকদেরও। 

এই ঘটনায় ওই কারখানায় যাঁরা কাজ করেন, তাঁরা রীতিমতো আতঙ্কে ভুগছেন। লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে থানায়। হাওড়া সিটি পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ) প্রতীক্ষা ঝাঁখারিয়া জানিয়েছেন, অভিযোগ পেয়ে তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন: Coochbehar: 'তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব'? কোচবিহারে গুলি! সংঘর্ষে আহত ২

এদিকে অভিযুক্ত তৃণমূল নেতা সাজ্জাদ আলি শেখের পাল্টা দাবি, 'শ্রমিকদের প্রাপ্য় টাকা দিচ্ছে না কারখানা কর্তৃপক্ষ। রাতের অন্ধকারে বিক্রি করে হচ্ছে কারখানার জিনিসপত্র। শ্রমিকদের হয়ে কথা বলতে গিয়েছিলাম, কিন্তু কারখানায় ঢুকতে দেওয়া হয়নি'। সঙ্গে হুঁশিয়ারি, 'টাকা চাওয়া কিংবা হুমকি দেবার যে অভিযোগ উঠছে তার প্রমাণ দেখাক কর্তৃপক্ষ'। তৃণমূলের হাওড়া জেলা সভাপতি, রাজ্যের মন্ত্রী অরূপ রায় জানিয়েছেন, 'দল এধরনের কাজ বরদাস্ত করে না। 

আরও পড়ুন: Azad Kashmir: মাধ্যমিকের টেস্ট পেপারে 'আজাদ কাশ্মীর', সংশোধন করা হোক, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

এর আগে, হাওড়ারই বালিতে তৃণমূল নেতার 'তোলাবাজি'র শিকার হন এক অনাবাসী শিল্পপতি। স্রেফ হাওড়ার পুলিস কমিশনার নন, মুখ্যমন্ত্রীর দফতর ও মুখ্যসচিবকেও মেল করে অভিযোগ জানিয়েছিলেন তিনি। ওই ব্য়বসায়ীর দাবি, তাঁর কাছ থেকে দীর্ঘদিন ধরেই টাকা আদায় করছেন স্থানীয় তৃণমূল নেতা ভাস্কর চট্টোপাধ্যায় ওরফে কানু। টাকা না দিলে, কাজে বাধা, এমনকী লোক পাঠিয়ে হুমকিও দিচ্ছেন! ফলে ব্যবসা করতে সমস্যা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.