'হয় মরব না হয় জিতব, দার্জিলিং-জলপাইগুড়ি লোকসভা উপহার দেব মুখ্যমন্ত্রীকে'

দার্জিলিং ও জলপাইগুড়ি লোকসভাকে এবার পাখির চোখ করতে চাইছে তৃণমূল কংগ্রেস। দার্জিলিং লোকসভা কেন্দ্র এক প্রকার চ্যালেঞ্জই তৃণমূলের কাছে ৷ রাজ্যে ক্ষমতায় আসবার পর পাহাড়কে কেন্দ্র করে একাধিক পরিকল্পনার জন্য অর্থ বরাদ্দ করেছে তৃণমূল কংগ্রেস। 

Updated By: Mar 6, 2024, 08:11 PM IST
'হয় মরব না হয় জিতব, দার্জিলিং-জলপাইগুড়ি লোকসভা উপহার দেব মুখ্যমন্ত্রীকে'
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচন নিয়ে দামামা প্রায় বেজে উঠেছে। বুধবার সকাল থেকে শুরু হল দেওয়াল লিখন। বলা বাহুল্য, ২০২৪-এ ভোটের ময়দানে ১ ইঞ্চি জমি ছাড়তে নারাজ তৃণমূল কংগ্রেস। এবারের লোকসভায় মমতা বন্দ্যোপাধ্যায়কে দার্জিলিং ও জলপাইগুড়ি লোকসভা কেন্দ্র জিতে উপহার দিতে চাইছে উত্তরবঙ্গের তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

আরও পড়ুন, John Barla: মান ভাঙাতে দুয়ারে টিগ্গা, দীর্ঘক্ষণ অপেক্ষাতেও দেখা পেলেন না জন বার্লার

দার্জিলিং ও জলপাইগুড়ি লোকসভাকে এবার পাখির চোখ করতে চাইছে তৃণমূল কংগ্রেস। দার্জিলিং লোকসভা কেন্দ্র এক প্রকার চ্যালেঞ্জই তৃণমূলের কাছে ৷ রাজ্যে ক্ষমতায় আসবার পর পাহাড়কে কেন্দ্র করে একাধিক পরিকল্পনার জন্য অর্থ বরাদ্দ করেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু আঞ্চলিক দলগুলোর কাছে কোথাও যেন খাপ খাওয়াতে পারেনি তৃণমূল। তবে এবারের পরিস্থিতি অনেকটাই অনুকূল।

ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সুপ্রিমো অনিতের সমর্থনে আশার আলো দেখছে তৃণমূল কংগ্রেস। সরকারি আমলা গোপাল লামার নাম উঠে আসছে পাহাড়ের সম্ভাব্য প্রার্থী হিসেবে। সম্প্রতি ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চায় যোগ দিয়ে সক্রিয় রাজনীতিতে নেমেছে গোপাল লামা। তিনিই প্রার্থী কি না তা যদিও এখনই হলফ করে বলা যাচ্ছে না। অন্যদিকে, বিজেপির প্রার্থী নির্বাচনের কোন্দলে খানিকটা হলেও হালে জল পেয়েছে তৃণমূল।

একদিকে শ্রিংলা, অন্যদিকে রাজু বিস্ট দুজনই দার্জিলিং লোকসভ কেন্দ্রের প্রার্থী হিসেবে জন সম্মুখে ঘোষনাও করছে। যদিও বা বিজেপি সূত্রে আরও এক ধর্ম যাজকের নামও উঠে আসছে। পাহাড়ের বিজেপির অন্দরেই একাধিক কোন্দলে অনেকটাই স্বস্তি তৃণমূলের। সমস্ত সমীকরণকে মাথায় রেখেই আগে ভাগে ভোটের প্রচারে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। দার্জিলিং ও জলপাইগুড়ি লোকসভার কেন্দ্রের একাধিক জায়গায় দেওয়াল লিখনের মাধ্যমে শুরু হয়ে গেলে ভোটের প্রচার।

এবার ক্যাপ্টেনের ভূমিকায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। গৌতম দেব বলেন, 'দেওয়াল লেখনের মধ্যে দিয়ে ভোটের প্রচার শুরু হয়ে গেল। প্রার্থী তালিকা ঘোষণা হয়নি, তবে খুব শীঘ্রই প্রার্থী ঘোষণা হবে। এ বছর ডু ওর ডাই সিচুয়েশন। হয় জিতব না হয় মরব। দার্জিলিং ও জলপাইগুড়ি এই দুই লোকসভা কেন্দ্র মুখ্যমন্ত্রীকে উপহার দেব। দুই লোকসভা কেন্দ্রের কর্মীদের কাজ বুঝিয়ে দিচ্ছি। আমিও সবটা পর্যবেক্ষণ করব।'

আরও পড়ুন, Cyber Fraud: নার্সিংয়ে চান্স পেতে 'স্যার'-কে প্রায় ২ লাখ দিয়েও হুমকির শিকার, মানসিক অবসাদে ছাত্রী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.