'মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর নাম শুনে চমকে ওঠেন! মদন-মুকুল চেয়ার ছেড়ে উঠে দাঁড়ান!'

ওই প্রোমটারের সঙ্গে তৃণমূল কর্মী বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়ের এই কথোপকথন সামনে আসতেই দেখা দিয়েছে বিতর্ক। 

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 29, 2020, 07:03 PM IST
'মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর নাম শুনে চমকে ওঠেন! মদন-মুকুল চেয়ার ছেড়ে উঠে দাঁড়ান!'
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : "তাঁর নাম শুনে নাকি মমতা বন্দ্যোপাধ্যায় চমকে ওঠেন! মমতা বন্দ্যোপাধ্যায়, মদন মিত্র ও মুকুল রায়েরা নাকি তাঁর কথায় তিড়িং করে চেয়ার ছেড়ে উঠে পড়েন! তিনি দেখিয়ে দেবেন, তিনি কী করতে পারেন!" ঠিক এই ভাষাতেই এক প্রোমোটারকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক তৃণমূল কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে হাওড়ার বালিতে। অভিযুক্ত ওই তৃণমূল কর্মীর নাম বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়। এই ঘটনায় বালি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে নির্মাণকারী সংস্থা।

জানা গিয়েছে, বালি বিধানসভা এলাকায় প্রোমোটারির ঘটনাকে কেন্দ্র করে বিবাদের সূত্রপাত। গঙ্গাপাড়ে একটি বহুতল নির্মাণ হচ্ছে। অভিযোগ, নির্মীয়মাণ ওই বহুতলে ঢুকে পড়েন বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়। নির্মাণকর্মীরা বাধা দিলেও তিনি ছবি তুলতে থাকেন। তারপরই তিনি প্রোমোটারকে হুমকি দেন বলে অভিযোগ। "মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর নাম শুনে চমকে ওঠেন! মমতা, মদন, মকুল সবাই তাঁর নাম শুনে চেয়ার ছেড়ে তিড়িং করে উঠে দাঁড়ান!" ইত্যাদি বলে ওই তৃণমূল কর্মী প্রোমোটারকে ভয় দেখান বলে অভিযোগ। ওই প্রোমটারের সঙ্গে তৃণমূল কর্মী বিশ্বজয় বন্দ্যোপাধ্যায়ের এই কথোপকথন সামনে আসতেই দেখা দিয়েছে বিতর্ক। 

এই কথোপকথন নিয়ে হাওড়া জেলা তৃণমূলের মধ্যে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। এই ঘটনায় বালির বিধায়ক বৈশালী ডালমিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে, মহেশ সুরাখা নামে একজন প্রোমোটর নিয়ম না মেনে গঙ্গার পাড় বুজিয়ে বহুতল নির্মাণ করছিলেন। এবিষয়ে তাঁর কাছে অভিযোগ এসেছে। এলাকার মানুষও এর প্রতিবাদে সরব হয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রী সম্বন্ধে কে কী বলেছেন, তা তিনি জানেন না বলেই জানিয়েছেন।

অন্যদিকে, বহুতল নির্মাণ সংস্থার কর্মীরা জানান, তাঁরা নিয়ম মেনে কাজ করছেন। কিন্তু বিশ্বজয় বন্দ্যোপাধ্যায় অনুমতি ছাড়া ভিতরে এসে ছবি তুলতে থাকেন। মুখ্যমন্ত্রীর নাম করে হুমকি দিতে থাকেন। যদিও অভিযুক্ত তৃণমূল কর্মী বিশ্বজয় বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, নিয়ম না মেনে গঙ্গার পাড় ঘিরে বহুতল নির্মাণ হচ্ছে। তা জানতে পেরে তিনি ঘটনাস্থলে যান। এর প্রতিবাদ করেন। তবে মুখ্যমন্ত্রী, মদন মিত্র কিংবা মুকুল রায় সম্পর্কে তিনি কিছু বলেননি। আসলে যেভাবে গঙ্গার পাড় ঘিরে বহুতল বানানো হচ্ছে, তা দেখলে মুখ্যমন্ত্রী রেগে যাবেন, তিনি সেটাই বোঝাতে চেয়েছেন।

আরও পড়ুন, সানির পর এবার মিঞা! ভাইরাল মেধাতালিকায় একাধিক পর্নস্টারের নাম নিয়ে হইচই

.