Visva Bharati: 'ঐতিহ্য নষ্ট করছেন উপাচার্য'! বিশ্বভারতীতে পড়ুয়াদের পাশে তৃণমূল ছাত্র পরিষদ

বিশ্বভারতীতে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে নেমেছেন পড়ুয়ারা। এদিন আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি সুদীপ রাহা।

Updated By: Dec 5, 2022, 11:34 PM IST
Visva Bharati: 'ঐতিহ্য নষ্ট করছেন উপাচার্য'! বিশ্বভারতীতে পড়ুয়াদের পাশে তৃণমূল ছাত্র পরিষদ

প্রসেনজিৎ মালাকার: উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চলছে এখনও। বিশ্বভারতীর পড়ুয়াদের সঙ্গে দেখা করলেন তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি সুদীপ রাহা। বললেন, 'শান্তিনিকেতনে যে ঐতিহ্য, যে ঐতিহ্য নষ্ট করছেন উপাচার্য। পৌষমেলারও অনুমতি দিচ্ছেন না'! 

ফের অশান্ত বিশ্বভারতী। উপাচার্যের বাড়ির সামনে মঞ্চ বেঁধেছেন পড়ুয়াদের একাংশ। কেন? তাঁদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই বিশ্ববিদ্য়ালয়ে অনৈতিক কাজ হচ্ছে। এমনকী, খোদ উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীও নাকি বিভিন্ন বেনিয়মের সঙ্গে যুক্ত! যাঁরা প্রতিবাদ করছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন তিনি। স্রেফ পরীক্ষার বসতে না দেওয়া নয়, আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও পুনরায় ভর্তি নেওয়া হচ্ছে না পড়ুয়াদের। উপাচার্য বিদ্য়ুৎ চক্রবর্তীর পদত্যাগের দাবিতে আন্দোলনে নেমেছেন বিশ্বভারতীর পড়য়ারাই।

আরও পড়ুন: Siliguri Child Death: টিকা দেওয়ার কথা বলতেই বেরিয়ে এল আসল ঘটনা, উঠোনের মাটি খুঁড়ে উদ্ধার হল শিশুর দেহ

এর আগে, বিশ্বভারতীর সেন্ট্রাল অফিসে উপাচার্যের সঙ্গে দেখা করতে যান আন্দোলনকারী পড়ুয়ারা। অভিযোগ, সেন্ট্রাল অফিসের নিরাপত্তারক্ষী নাকি তাঁদের লক্ষ্য করে গুলি চালানোর হুমকি দেন! এরপরই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। শুরু হয় হাতাহাতি! পড়ুয়াদের দাবি, বেশ কয়েকজন আহত হয়েছেন। সেদিন থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন পড়ুয়ারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.