বড়দিনের আগেই স্বমহিমায় ফিরছে টয় ট্রেন

ঠিক যেন ‘ড্রিম কাম ট্রু'। এই মরশুমে পাহাড়ে গিয়ে টয় ট্রেনে চড়ার সাধ মেটাতে পারবেন পর্যটকরা। বড়দিনের আগেই পাহাড়প্রেমীদের জন্য বড় খবর। ফের শুরু হচ্ছে হেরিটেজ ট্রেনের স্বপ্নের সফর। বলা ভালো, সত্যি হল স্বপ্ন। শিলিগুড়ি থেকে টয়ট্রেনে চেপে সোজা চলে যাওয়া যাবে কুইন অফ হিলসের কাছে। সামনেই দার্জিলিং উত্সব। তার আগেই এই খবরে উত্সবমুখর পাহাড় ও সমতল।

Updated By: Dec 9, 2017, 06:20 PM IST
বড়দিনের আগেই স্বমহিমায় ফিরছে টয় ট্রেন

নিজস্ব প্রতিনিধি: ঠিক যেন ‘ড্রিম কাম ট্রু'। এই মরশুমে পাহাড়ে গিয়ে টয় ট্রেনে চড়ার সাধ মেটাতে পারবেন পর্যটকরা। বড়দিনের আগেই পাহাড়প্রেমীদের জন্য বড় খবর। ফের শুরু হচ্ছে হেরিটেজ ট্রেনের স্বপ্নের সফর। বলা ভালো, সত্যি হল স্বপ্ন। শিলিগুড়ি থেকে টয় ট্রেনে চেপে সোজা চলে যাওয়া যাবে কুইন অফ হিলসের কাছে। সামনেই দার্জিলিং উত্সব। তার আগেই এই খবরে উত্সমুখর পাহাড় ও সমতল।

আরও পড়ুন: ‘পুলিসের কাজ শুধু তোলা আদায় নয়’, বিস্ফোরক উদয়ন গুহ
   
সূত্রের খবর, ডিসেম্বর থেকে শুরু হবে টয় ট্রেন যাত্রা। মূলত দার্জিলিং উত্সবকে সামনে রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এত দিন শিলিগুড়ি থেকে টুং আর দার্জিলিং থেকে ঘুম পর্যন্ত ট্রেন চলত। কিন্তু গত ৬ মাস বন্ধ ছিল ট্রেনযাত্রা। রেলপথের সংস্কার, ধস, পাহাড়ের উত্তেজনা- এসবের ফাঁসে পড়ে শৈলশহরে গিয়েও আসল মজাটাই উপভোগ করতে পারছিলেন পর্যটকরা।

আরও পড়ুন: ব্যাঙ্কের নাকের ডগায় বসে ৩০ লক্ষ টাকার জালিয়াতি, সপরিবারে ফেরার যুবক
 
জিটিএ-র দায়িত্ব নেওয়ার পর নতুন করে উদ্যোগ নেন বিনয় তামাং। এবার দার্জিলিং উত্সব থেকেই চালু হবে হেরিটেজ ট্রেন। ফের ‘কু ঝিক ঝিক’ শব্দে মুখরিত হবে শৈলশহরের আকাশ- বাতাস।  

.