গরুমারা জাতীয় উদ্যানে চোরাশিকারিদের থাবা, মাটি খুঁড়ে উদ্ধার দুটি গণ্ডারের কঙ্কাল

গরুমারা জাতীয় উদ্যানে চোরাশিকারিদের থাবা। মাটি খুঁড়ে উদ্ধার হল দুটি গণ্ডারের কঙ্কাল। সূত্রের খবর, একটি গণ্ডারেরও খড়্গ নেই। কয়েকদিন আগে অসমের বন্যপ্রাণী বিভাগের হাতে উত্তর পূর্বাঞ্চলের বেশ কয়েকজন চোরাশিকারি ধরা পড়ে। তাদের জেরা করেই জানা যায়, গরুমারার গরাতিতে সাইলেন্সার লাগানো রাইফেল দিয়ে দুটি গণ্ডার হত্যার কথা। রাজ্যের বন দফতরকে এই খবর দেয় অসম।

Updated By: Apr 22, 2017, 09:16 AM IST
 গরুমারা জাতীয় উদ্যানে চোরাশিকারিদের থাবা, মাটি খুঁড়ে উদ্ধার দুটি গণ্ডারের কঙ্কাল

ওয়েব ডেস্ক: গরুমারা জাতীয় উদ্যানে চোরাশিকারিদের থাবা। মাটি খুঁড়ে উদ্ধার হল দুটি গণ্ডারের কঙ্কাল। সূত্রের খবর, একটি গণ্ডারেরও খড়্গ নেই। কয়েকদিন আগে অসমের বন্যপ্রাণী বিভাগের হাতে উত্তর পূর্বাঞ্চলের বেশ কয়েকজন চোরাশিকারি ধরা পড়ে। তাদের জেরা করেই জানা যায়, গরুমারার গরাতিতে সাইলেন্সার লাগানো রাইফেল দিয়ে দুটি গণ্ডার হত্যার কথা। রাজ্যের বন দফতরকে এই খবর দেয় অসম।

আরও পড়ুন রাজ্যে ফের হাজির সোয়াইন ফ্লু

বৃহস্পতিবার জলপাইগুড়ি পৌছন চিফ ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন প্রদীপ ব্যাস। নির্দিষ্ট জায়গায় খোঁড়াখুঁড়িতে মেলে দুটি গণ্ডারের দেহাংশ। ঘটনার তদন্ত শুরু করেছে বন দফতর। গরুমারা থেকে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। প্রশ্ন উঠছে, গরুমারায় দুটি গণ্ডার হত্যা করে খড়্গ কেটে পালাল চোরাশিকারিরা। কিন্তু, বনদফতর কিছুই জানত না?

আরও পড়ুন  দক্ষিণ ২৪ পরগনার পৈলানে বৃদ্ধা খুন

.