সরলেন কে কে শর্মা, পশ্চিমবঙ্গের নয়া স্পেশাল অবর্জারভার বিবেক দুবে

বিএসএফ-এর ডিজি থাকার সময় খাকি উর্দি পরেই আরএসএস-এর অনুষ্ঠানে গিয়েছিলেন কে কে শর্মা। তাই নিয়েই বিতর্ক।

Updated By: Mar 28, 2019, 06:39 PM IST
সরলেন কে কে শর্মা, পশ্চিমবঙ্গের নয়া স্পেশাল অবর্জারভার বিবেক দুবে

নিজস্ব প্রতিবেদন : সরানো হল কে কে শর্মাকে। তাঁর জায়গায় পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় পুলিস পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হল বিবেক দুবেকে। প্রাক্তন আইপিএস বিবেক দুবে অন্ধ্রপ্রদেশ ক্যাডারের অফিসার। অন্ধ্রপ্রদেশ পুলিসের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর জেনারেল ছিলেন তিনি। উল্লেখ্য, বুধবার সাংবাদিক বৈঠকে কে কে শর্মার নিয়োগ নিয়ে আপত্তি তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিএসএফ-এর প্রাক্তন ডিজির সঙ্গে আরএসএস যোগ নিয়ে সরব হয়েছিলেন। তারপরই আজ কে কে শর্মাকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল কমিশন।

কমিশন সূত্রে আরও জানা গিয়েছে, কে কে শর্মাকে সরিয়ে প্রাক্তন আইপিএস বিবেক দুবেকে স্পেশাল অবজার্ভার হিসেবে নিয়োগের পাশাপাশি ২৪ জন পুলিস অবজার্ভার নিযুক্ত করা হচ্ছে। একইসঙ্গে ৪৭ জন জেনারেল অবজার্ভারও আসছেন। এরমধ্যে ঝাড়গ্রামের জন্য আলাদা করে জেনারেল অবজার্ভার নিয়োগ করা হচ্ছে। আলাদা করে অবজার্ভার নিয়োগ করা হচ্ছে দার্জিলিং সহ পাহাড় এলাকার জন্যও। অর্থাত্ পাহাড় ও সমতলের জন্য আলাদা অবজার্ভার নিয়োগ করা হচ্ছে।

প্রসঙ্গত, ১৯৮২ ক্যাডারের আইপিএস অফিসার কে কে শর্মাকে আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক হিসেবে হিসেবে নিযুক্ত করা হয়েছিল। পশ্চিমবঙ্গের পাশাপাশি ঝাড়খণ্ডের কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষকের দায়িত্বও দেওয়া হয়েছিল বিএসএফ-এর প্রাক্তন ডিজি কে কে শর্মাকে। ভোটে নিরাপত্তা বাহিনী মোতায়েনের দায়িত্ব দেওয়া হয় শর্মাকে। বুধবার সাংবাদিক বৈঠকে স্পেশাল অবজার্ভার হিসেবে কে কে শর্মার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে শোকজ কমিশনের

সাংবাদিক বৈঠকে একটি ছবি দেখিয়ে মুখ্যমন্ত্রী বলেন,  বিএসএফ-এর ডিজি থাকার সময় খাকি উর্দি পরেই আরএসএস-এর অনুষ্ঠানে গিয়েছিলেন কে কে শর্মা। সে-ই আজ স্পেশাল অবজার্ভার। এটা কোন গণতন্ত্র? প্রশ্ন তোলেন তিনি। আপত্তি জানিয়ে কমিশনে চিঠি লেখার কথাও জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, সাংবাদিক বৈঠকে ছবি দেখিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের পরই নড়েচড়ে বসে কমিশন।

.