বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে শোকজ কমিশনের

বসিরহাটের সভা থেকে উস্কানিমূলক মন্তব্যের জন্য সায়ন্তন বসুর বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছে পুলিস।

Updated By: Mar 28, 2019, 02:40 PM IST
বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে শোকজ কমিশনের

নিজস্ব প্রতিবেদন : সায়ন্তন বসুর মন্তব্যের জন্য তাঁকে শোকজ করলেন জেলা নির্বাচন আধিকারিক। কেন তিনি এই মন্তব্য করেছেন? তা জানতে চেয়ে জেলা নির্বাচন আধিকারিকের পক্ষ থেকে শোকজ করা হয়েছে সায়ন্তন বসুকে। শোকজের প্রেক্ষিতে উত্তর ২৪ পরগনা তৃণমূল জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক সাধুবাদ জানিয়েছেন কমিশনের পদক্ষেপকে। তিনি বলেন,  "নির্বাচনী প্রচারে যেভাবে গালিগালাজ ব্যবহার করা হচ্ছে,  তা ভাবা যায় না। আমরা অভিযোগ করেছিলাম সায়ন্তন নিয়ে। ব্যবস্থা নিয়েছে, ঠিক  আছে।"

প্রসঙ্গত, বসিরহাটের একটি সভা থেকে কর্মীদের উদ্দেশে প্রার্থী সায়ন্তন বসু বলেন, ''ভোটের দিন পুলিসকে থানায় আটকে রাখুন। বুথ দখল করতে এলে গুলি করুন।'' বলেন, ''আধা সেনাকে বলব পায়ে নয়, বুকে গুলি করুন।'' জনসভায় সায়ন্তন বসু আরও বলেন, ''বেচাল করলে চাল ঠান্ডা করে দেব। কত ঔরঙ্গজেবকে ঠিক করেছি, একটা দুটো শাহজাহান ঠিক করতে পারব না!" কর্মীদের উদ্দেশে তিনি বার্তা দেন, "এই লড়াই গণতন্ত্র বাঁচানোর। মার খেয়ে প্যানপ্যান করবেন না। মার খেয়ে পাল্টা মার দিয়ে ফোন করবেন। অত্যাচার করলে ছাড়বেন না। যারা মারতে আসবে তাদের মেরে মরবেন।''

আরও পড়ুন, প্রথম দফার ভোটের আগের দিন-ই রাজ্যে ফের মোদী, বালুরঘাটে তৃতীয় জনসভা

এরপরই সায়ন্তন বসুর বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল। অভিযোগের প্রেক্ষিতে বুধবারই বসিরহাটের বিজেপি প্রার্থী সায়ন্তন বসুর বক্তব্য সম্পর্কে রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন। উত্তর ২৪ পরগনা জেলাশাসক অন্তরা আচার্যের কাছ থেকে সায়ন্তন বসুর সম্পর্কে রিপোর্ট চেয়ে পাঠানো হয়। অন্যদিকে, বসিরহাটের সভা থেকে উস্কানিমূলক মন্তব্যের জন্য সায়ন্তন বসুর বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছে পুলিস।

.