WB Assembly Election 2021: অন্য আসনে দাঁড়াতে পারেন মমতা, মন্তব্য Modi-র, প্রশ্নই নেই; জল্পনা ওড়াল TMC

মোদী আরও বলেন, দিদি, ভারত মাতার সন্তানকে আপনি বহিরাগত বলেন, টুরিস্ট বলেন?  আর অনুপ্রবেশকারীদের আপন ভাবেন?

Updated By: Apr 1, 2021, 05:47 PM IST
WB Assembly Election 2021: অন্য আসনে দাঁড়াতে পারেন মমতা, মন্তব্য Modi-র, প্রশ্নই নেই; জল্পনা ওড়াল TMC

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রাম হারের ইঙ্গিত দিচ্ছে। অন্য কোনও আসন থেকেও মনোনয়ন পত্র দাখিল করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমন জল্পনা রয়েছে। আপনিই বলুন দিদি, এই জল্পনা সত্যি কিনা। উলুবেড়িয়ার সভা থেকে মমতাকে এভাবেই নিশানা করলেন নরেন্দ্র মোদী।

অন্যদিকে, খোদ মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) জানিয়েছেন, 'নন্দীগ্রামের নব্বই শতাংশ মানুষ আমাকে ভোট দিচ্ছেন। খুব সহজেই জিতব।' অন্যদিকে, তৃণমূল সূত্রে খবর, অন্য কোনও আসন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই করার কোনও প্রশ্নই নেই। খুব সহজেই নন্দীগ্রামে জিতবেন মমতা।  

উলুবেড়িয়ার সভায় মোদী বলেন, এই নির্বাচন শুধুমাত্র রাজ্যে ক্ষমতা বদলের নির্বাচন নয়, বরং রাজ্যে আসল পরিবর্তন আনার নির্বাচন। আগামী ২ মে বাংলায় ডবল ইঞ্জিনের সরকার হবে। ভাইপোর উইন্ডো বন্ধ হবে।

রাজ্যের দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে। তার মধ্যেই রাজ্যে প্রধানমন্ত্রীর সভা। নন্দীগ্রামে(Nandigram) বিক্ষিপ্তভাবে হিংসার ঘটনা ঘটেছে। ওই প্রসঙ্গ টেনে এনে মোদী বলেন, আজ নন্দীগ্রামের মানুষ বাংলার মানুষের স্বপ্ন পূরণ করে দিয়েছেন। বাংলার মানুষ আর অপেক্ষা করতে রাজি নয়। নিজেদের ভবিষ্যত বাঁচানোর জন্য বাংলার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।  কয়েক ঘণ্টা আগে নন্দীগ্রামে যা হয়েছে তা দিদির হারের ইঙ্গিত। শেষ দফার মনোনয়ন দাখিল এখনও বাকী। গুঞ্জন রয়েছে অন্য কোনও আসন থেকে মনোনয়ন পত্র দখিল করতে চলেছেন দিদি। এর মধ্যে কতটা সত্যি আছে আপনিই বলুন দিদি।

আরও পড়ুন-চণ্ডীপুরে বুথের সামনেই BJP কর্মীদের মারধর, আশঙ্কাজনক ১, আক্রান্ত তাঁর স্ত্রীও

মমতা সরকারকে নিশানা করে মোদী বলেন, দিদির সরকার মানে মা-বোনের উপরে অত্য়াচারী সরকার, দুর্নীতির সরকার। দিদি ঠিক করে দিয়েছেন, এখানে সরকারি সুবিধে পেতে গেলে কাটমানি দিতে হবে। 

মোদী আরও বলেন, দিদি, ভারত মাতার সন্তানকে আপনি বহিরাগত বলেন, টুরিস্ট বলেন?  আর অনুপ্রবেশকারীদের আপন ভাবেন? আপনার কথা গোটা দেশ শুনছে। বিজেপি সেই দল যারা বাংলার সুসন্তান শ্য়ামাপ্রসাদ মুখোপাধ্য়ায়ের স্বপ্নকে বয়ে নিয়ে বেড়াচ্ছে।  বহিরাগত বলে সংবিধানের অপমান করবেন না। আপনাদের প্রশ্ন করি, এই ১০ বছরে দিদি তাঁর কাজের হিসেব দিয়েছেন কি? দেওয়া উচিত নয়? আসল কথা হল, হিসেব দেওয়ার মতো কোনও কিছুই ওঁর কাছে নেই। উলুবেড়িয়ার মানুষ জানতে চান আমপান ত্রাণের টাকা কোথায় গেল? দিদি জবাব দিতে না পারেন তো ভাইপো দিন! বাংলার মানুষের ক্ষোভ থেকে দিদির বাঁচার কোনও উপায় নেই। কান খুলে দিদি শুনে নিন, বাংলার মানুষ এই ভোটে আপনাকে শাস্তি দেবে। প্রথম দফার ভোটের আপনি তা বুঝতেই পেরেছেন।

আরও পড়ুন-'ভোট দিতে দিচ্ছে না, প্লিজ দেখুন', নন্দীগ্রামের বুথ থেকে রাজ্যপালকে ফোন Mamata-র 

বাংলার উন্নয়ন প্রসঙ্গে মোদী বলেন, হাওড়া সহ গোটা রাজ্যে যোগাযোর উন্নতি হচ্ছে। হলদিয়া থেকে বেনারস পর্যন্ত ইনল্য়ান্ড রোডওয়াজ তৈরি করা হচ্ছে। এটি সস্তায় একটি যোগাযোগ ব্যবস্থা হবে। যোগাযোগ ব্যবস্থা সস্তা হলে শিল্প সহজে আসবে। বাংলায় পাট শিল্পে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। বিজেপি সরকার পাট চাষি থেকে পাটকল শ্রমিকদের উন্নতিতে প্রতিশ্রুতিবদ্ধ। ভাজপা সরকার পাটকে বিশেষ প্যাকেজিং মেটিরিয়াল হিসেবে ব্যবহার করতে চলেছে।  দিদির সরকার শুধুমাত্র পাট চাষিদের সঙ্গেই অন্যায় করেননি। পান ও আলু চাষিদেরও ভাগ্যের উপরে ছেড়ে দিয়েছেন। হিমঘরের অভাবে চাষিরা কম দামে আলু ছেড়ে দিতে বাধ্য হচ্ছেন। আলুচাষিদের দালালরা শেষ করে দিয়েছে। বিজেপি সরকার আলু চাষিদের দালাদের হাত থেকে মুক্ত করায় প্রতিশ্রুতিবদ্ধ। 

.