WB Panchayat Election 2023: বিজেপির বিরুদ্ধে বিপুল ভোটে জয় পেয়ে নজির গড়লেন 'ফেরিওয়ালা'...

WB Panchayat Election 2023: জলপাইগুড়ি জেলা জুড়ে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে বিভিন্ন রকম খাবারের প্যাকেট ফেরি করেন মানব সেন নামে এই তরুণ। জলপাইগুড়ি ময়নাগুড়ি রোড এলাকার বাসিন্দা এই তরুণ পেশায় ফেরিওয়ালা হলেও তাঁর জীবনের লক্ষ্য সমাজসেবা। এবার তৃণমূলের টিকিটে প্রার্থী হয়েছিলেন।

Updated By: Jul 12, 2023, 08:22 PM IST
WB Panchayat Election 2023: বিজেপির বিরুদ্ধে বিপুল ভোটে জয় পেয়ে নজির গড়লেন 'ফেরিওয়ালা'...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জলপাইগুড়ি জেলা জুড়ে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে বিভিন্ন রকমের খাবারের প‍্যাকেট ফেরি করেন মানব সেন নামে এই তরুণ। জলপাইগুড়ি ময়নাগুড়ি রোড এলাকার বাসিন্দা এই তরুণ পেশায় ফেরিওয়ালা হলেও তাঁর জীবনের লক্ষ্য সমাজসেবা। এজন্যই এবার তৃণমূলের টিকিটে প্রার্থী হয়েছিলেন মানব। বিপক্ষে ছিলেন কঠিন প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী। যদিও বিজেপির বিরুদ্ধে বিপুলসংখ্যক ভোটে জয় পেয়ে নজির গড়লেন ফেরিওয়ালা মানব। 

আরও পড়ুন: WB Panchayat Election 2023: হাতে আবির আর লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে উচ্ছ্বাস! বাঁকুড়ায় পঞ্চায়েতের তিন স্তরেই সবুজ ঝড়...

ময়নাগুড়ি ব্লকের বার্নিশ এলাকা থেকে প্রার্থী হয়েছিলেন মানব সেন। তবে ভোটের ফল প্রকাশ হ‌ওয়ার পর দেখা যায়, বিজেপি প্রার্থীর তুলনায় ১৫৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন তিনি। রাজনৈতিক দলে পা রাখার পরে প্রথম নির্বাচনে জয়ী হয়েও মানব যেন আগের মতোই মাটির মানুষ। মনের উচ্ছ্বাস মনের মধ্যে গোপন রেখে‌ই ঝড়-বৃষ্টি‌ উপেক্ষা করে তিনি বেরিয়ে পড়েছেন নিজের কাজে।

সামগ্রিক ভাবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে তৃণমূলের জয়জয়কার এবার। ডুয়ার্সের চা-বাগান থেকে যেন মুছে গিয়েছে বিজেপি। জলপাইগুড়ি ২৪টি জেলা পরিষদের আসনের মধ্যে ২৪টিই জিতেছে তৃণমূল। আলিপুরদুয়ারেও জেলা পরিষদ দখলে নিয়েছে তৃণমূল। 

পঞ্চায়েত সমিতিতে অবশ্য খানিক দাগ কেটেছে বিজেপি। তবে মোট ফলের নিরিখে তা নেহাতই নগণ্য। ১২২টি আসন ইতিমধ্যেই জিতে গিয়েছে তৃণমূল। ওদিকে বিজেপির ঝুলিতে ৪২ টি আসন। একইসঙ্গে কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর সর্বত্রই বিজেপি ক্ষয়িষ্ণু, আর বর্ধিষ্ণু তৃণমূল। 

আরও পড়ুন: Malbazar: পঞ্চায়েতের ফলপ্রকাশের বৃষ্টিভেজা রাতে পাঁচটি বাড়ি গুঁড়িয়ে দিল বুনো হাতি...

২০১৯-এর লোকসভা ভোটের বিধানসভাভিত্তিক ফলের হিসেবে তৃণমূল এগিয়ে ছিল ২৫টি আসনে এবং বিজেপি ১৯টি কেন্দ্রে। লোকসভা ভোটের সময় থেকেই উত্তরবঙ্গে তৃণমূলে ধস নামে। সেখানে বিজেপির জমি শক্ত হয়। যে ধারা অব্যাহত ছিল একুশের বিধানসভা ভোটেও। কিন্তু এবার চাকা ঘুরল। সেই চাকা ঘোরারই একটা অংশ যেন মানব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.