Bengal Weather: সরস্বতী পুজোর পর্যন্ত থাকবে শীত? বৃষ্টির পূর্বাভাস কোন কোন জেলায়?

Bengal Weather Update  আগামী কয়েকদিন উত্তরবঙ্গের সব জেলায় মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। সকালে কুয়াশার সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরে।

Updated By: Feb 9, 2024, 10:37 AM IST
Bengal Weather: সরস্বতী পুজোর পর্যন্ত থাকবে শীত? বৃষ্টির পূর্বাভাস কোন কোন জেলায়?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: সরস্বতী পুজোর দিন থেকে বাড়তে পারে উষ্ণতা। ২০ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে কলকাতার পারদ। তার আগে আরও একটু কমলো রাতের তাপমাত্রা। শনিবার পর্যন্ত থাকবে শীতের এই আমেজ। উত্তরবঙ্গে তিন চার জেলায় ঘন কুয়াশা সতর্কতা। দার্জিলিঙে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। 

আরও পড়ুন, Same Sex Marriage: সমপ্রেমে সুন্দরী স্ত্রী-কে ছেড়ে প্রেমিককে বিয়ে করলেন যুবক

সপ্তাহের শেষে কিছুটা হলেও শীতের আমেজ ফিরবে। ভোরে ও রাতে হালকা উত্তরে হাওয়ার পরশ লাগবে। কাল শনিবার পর্যন্ত তাপমাত্রা নিম্নমুখী দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।  কলকাতায় ১৫ ডিগ্রির কাছাকাছি এবং পশ্চিমের জেলাগুলিতে ১০ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা নেমে যেতে পারে। তবে এই আমেজ ক্ষণস্থায়ী। সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। মঙ্গলবার থেকে আবার মেঘলা আকাশের সম্ভাবনা। দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া। আগামী দুদিন সকালে হালকা কুয়াশা। বেলা বাড়লে পরিস্কার আকাশ। কোথাও আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। 

উত্তরবঙ্গের জেলাগুলিতে সকালে বিক্ষিপ্তভাবে কুয়াশা থাকবে। কুয়াশার দাপট বেশি হওয়ার সম্ভাবনা জলপাইগুড়ি, উত্তর দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলাতে। বিশেষ করে মালদা ও দুই দিনাজপুরে ঘন কুয়াশার সতর্কতা থাকতে পারে। বিহারে ঘন কুয়াশার দাপট। দার্জিলিংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা। খুব উঁচু এলাকায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা। বাকি আর কোন জেলা থেকে বৃষ্টির সম্ভাবনা নেই শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গের জেলাগুলিতে।

শহর কলকাতায় সকালে কুয়াশা থাকবে। পরে পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই বলেই হাওয়া অফিসের খবর। সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। তার আগে ৭২ ঘন্টার হালকা শীতের কামব্যাক। কমল রাতের তাপমাত্রা। শনিবার পর্যন্ত শীতের আমেজ। এই মুহূর্তে স্বাভাবিকের দুই ডিগ্রী নিচে পারদ। কাল রাতের তাপমাত্রা ১৫.২ ডিগ্রি। বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩৩ থেকে ৮৬ শতাংশ। 

আরও পড়ুন, Rupnarayan River: পিকনিক থেকে ফেরার পথে নৌকাডুবি, রূপনারায়ণ নদে নিখোঁজ ৫!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.