শনিবার বিকেলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের ওপর দিয়ে গিয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। তাছাড়া দক্ষিনা হাওয়ার সঙ্গে গাঙ্গেয় বঙ্গে ঢুকছে প্রচুর জলীয় বাস্প। যার জেরে গোটা দক্ষিণবঙ্গে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরির পরিবেশ সৃষ্টি হয়েছে। 

Updated By: Mar 24, 2018, 10:14 AM IST
শনিবার বিকেলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস

ওয়েব ডেস্ক: দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার বিকেলে ঝড় ও বজ্রগর্ভ মেঘ থেকে বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের ওপর দিয়ে গিয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। তাছাড়া দক্ষিনা হাওয়ার সঙ্গে গাঙ্গেয় বঙ্গে ঢুকছে প্রচুর জলীয় বাস্প। যার জেরে গোটা দক্ষিণবঙ্গে স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরির পরিবেশ সৃষ্টি হয়েছে। এই মেঘ থেকেই হতে পারে প্রবল বর্ষণ। সঙ্গে বইতে পারে ঘণ্টায় ৪০ - ৬০ কিলোমিটার বেগে হাওয়া। বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও হুগলি জেলায়। বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ জেলার সীমান্ত লাগোয়া এলাকাতেও।

আরও পড়ুন - গভীর রাতে অভিযান, অনন্তনাগে খতম ২ জঙ্গি

গত সপ্তাহখানেক ধরে দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। ইতিমধ্যে ঝড়-বৃষ্টি হয়েছে পশ্চিম বর্ধমান, বাঁকুড়ায়। শুক্রবার সন্ধ্যায় পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের একাংশে প্রবল ঝড়-বৃষ্টি হয়। কলকাতাতেও দেখা মিলেছে ছিটেফোঁটা বৃষ্টির। 

 

.