আবার ঘূর্ণাবর্তের ভ্রূকূটি, দুই বঙ্গেই বাড়বে ঝড়বৃষ্টির পরিমাণ!

কলকাতাতেও আগামীকাল থেকে বৃষ্টি শুরু হবে। ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি হবে। তাপমাত্রাও কমবে।

Updated By: May 22, 2023, 08:18 PM IST
আবার ঘূর্ণাবর্তের ভ্রূকূটি, দুই বঙ্গেই বাড়বে ঝড়বৃষ্টির পরিমাণ!
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, ২৩ থেকে ২৭ তারিখ দুই বঙ্গেই ঝড়বৃষ্টির পরিমাণ বাড়বে। কারণ আগামীকাল একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায়। এর ফলে আমাদের রাজ্যের উপর প্রচুর জলীয়বাষ্প পূর্ণ বাতাস আসবে। 

এর ফলে দক্ষিণবঙ্গে প্রায় সব জায়গায় ২৩ ও ২৪ তারিখ ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে হাওয়া সহ ঝড়বৃষ্টি হবে। দু- এক জায়গায় শিলাবৃষ্টিও হবে। ২৫ তারিখ শিলাবৃষ্টি হবে না। কিন্তু ঝোড়ো হাওয়া সহ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। ২৬ ও ২৭ তারিখ ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি হবে। 

উত্তরবঙ্গেও একই পরিস্থিতি থাকবে। শুধু ২৫ তারিখ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা। ২৪ ঘণ্টা পর থেকে দুই বঙ্গে এই ঝড়বৃষ্টির জন্য তাপমাত্রা একটু করে কমবে। গরম থেকে কিছুটা হলেও স্বস্তি মিলবে। তবে শুধু পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সতর্কতা থাকছে। 

এদিকে কলকাতাতেও আগামীকাল থেকে বৃষ্টি শুরু হবে। ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি হবে। তাপমাত্রাও কমবে। তবে আজ কলকাতাতেঝড় বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন, অভিষেককে সিবিআই-এর জিজ্ঞাসাবাদ প্রশ্নে মেজাজ হারালেন পার্থ! ফুঁসে উঠে বললেন...

বাজি কারখানায় বিস্ফোরণ আটকাতে কড়া পদক্ষেপ মন্ত্রিসভার! ক্ষোভপ্রকাশ মুখ্যমন্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.