WB Panchayat Election 2023: জয়ী বিরোধী প্রার্থীদের জোর করে 'পরাজিত' মুচলেকা লেখানোর অভিযোগ!

বিরোধীদের অভিযোগ কেউ জিতেছেন ১০০ ভোটে তো কেউ ৫০ ভোটে। অভিযোগ পুলিসের সামনেই তাঁদের দিয়ে মুচলেকা লিখিয়ে নেওয়া হচ্ছে যে তাঁরা পরাজিত হয়েছেন। 

Updated By: Jul 11, 2023, 04:22 PM IST
WB Panchayat Election 2023: জয়ী বিরোধী প্রার্থীদের জোর করে 'পরাজিত' মুচলেকা লেখানোর অভিযোগ!

নির্মল পাত্র: গণনা শেষে জয়ী বিজেপি এবং সিপিআইএম প্রার্থীদের জোর করে হারিয়ে দিয়ে মুচলেকা লিখিয়ে নিয়ে গণনাকেন্দ্র থেকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার তৃণমূলের। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল তারকেশ্বর গার্লস স্কুল গণনাকেন্দ্রে।

বিরোধীদের অভিযোগ কেউ জিতেছেন ১০০ ভোটে তো কেউ ৫০ ভোটে। অভিযোগ পুলিসের সামনেই তাঁদের দিয়ে মুচলেকা লিখিয়ে নেওয়া হচ্ছে যে তাঁরা পরাজিত হয়েছেন। মুচলেকা লেখানোর পর পুলিসের সামনেই তাদের মারধর করে বের করে দেওয়া হয়।যদিও তৃণমূলের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। ওদিকে জয়ী সিপিআইএম প্রার্থীর রেজাল্ট কেড়ে নিয়ে তাঁকে গলা ধাক্কা দেওয়ার অভিযোগ উঠেছে পূর্ব বর্ধমানের মেমারিতে। মেমারির ১ নম্বর ব্লকের দেবীপুর গ্রাম পঞ্চায়েতের ঘটনা এটি। 

জানা গিয়েছে, মেমারির ১ নম্বর ব্লকের দেবীপুর গ্রাম পঞ্চায়েতের ৮০ নম্বর বুথে সিপিএমের প্রার্থী হয়ে ভোটে লড়েন সনকা ক্ষেত্রপাল। তাঁর দাবি, তিনি গণনায় ৫৩ ভোটে জয়ী হন। ওই বুথে পরাজিত হন তৃণমূল কংগ্রেসের প্রার্থী। কিন্তু তাঁর অভিযোগ, জেতার পর তৃণমূল কংগ্রেসের কয়েকজন মহিলা ও পুরুষ তাঁর হাত থেকে রেজাল্ট কেড়ে নেয়। তাঁকে ঘাড় থাক্কা দিয়ে বের করে দেওয়া হয়। এমনকি সনকা ক্ষেত্রপালের আরও অভিযোগ, তিনি বাধা দিলে বলা হয় তাঁকে ছাদ থেকে ফেলে দেওয়া হবে। 

পুলিস থাকলেও সাহায্য করেনি বলে সনকা ক্ষেত্রপালের অভিযোগ। তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। এর পাশাপাশি, হেরে যাচ্ছে দেখে আবার গণনাকেন্দ্র থেকে দু'বাণ্ডিল ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে পালাতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর হাতে ধরা পড়লেন তৃণমূল কংগ্রেসের  প্রার্থী। তাঁর নাম রূপসোনা মল্লিক। তিনি পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের পাঁচরা গ্রাম পঞ্চায়েতের ঘটনা। তল্লাশিতে তাঁর কাছ থেকে দু'বাণ্ডিল ব্যালট পেপার মেলে।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: বাড়ছে বিরোধীরা, অনুব্রতহীন বীরভূমে ৬ পঞ্চায়েত দখল করল বিজেপি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.