Bengal Weather: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ৫ জেলায়, কবে থেকে তাপমাত্রা বাড়বে বঙ্গে?

Weather Update Today: দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলাতে। সপ্তাহের শেষ দিকে দার্জিলিং ও কালিম্পং-এর উঁচু পার্বত্য এলাকায় আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। 

Updated By: Feb 27, 2024, 08:48 AM IST
Bengal Weather: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ৫ জেলায়, কবে থেকে তাপমাত্রা বাড়বে বঙ্গে?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: শীত গিয়েও যেন ঠান্ডার আমেজ পিছু ছাড়ছে না। স্বস্তির আবহাওয়ার মাঝেই এবার বৃষ্টিপাতের ভ্রুকুটি। হাওয়া অফিসের রিপোর্ট অনুযায়ী, দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। এমনকী বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে। শনিবার পর্যন্ত ও রাজ্যে শুষ্ক আবহাওয়া। তবে ফের বৃষ্টি বাড়তে পারে রবিবার।

আরও পড়ুন, Mamata Banerjee : '...টার্গেট করা হতে পারে,' লোকসভা ভোট নিয়ে কড়া বার্তা মমতার!

এদিকে পশ্চিমী ঝঞ্ঝা বৃহস্পতিবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। উত্তর বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। অসমের উপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। একটি অক্ষরেখা রয়েছে দক্ষিণ ভারতের তামিলনাড়ু থেকে ছত্রিশগড় পর্যন্ত। দক্ষিণবঙ্গে মূলত আংশিক মেঘলা আকাশ। মঙ্গলবার উপকূলের ও পশ্চিমের জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। রবিবার ফের বৃষ্টি বঙ্গে।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলাতে। কলকাতাতে ও হালকা বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে বাড়বে তাপমাত্রা। আংশিক মেঘলা আকাশের পরিবর্তে পরিষ্কার আকাশের সম্ভাবনা। শুষ্ক আবহাওয়া জেলাগুলিতে। শনিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়ার সম্ভাবনা। জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আগামী কয়েক দিন উত্তরবঙ্গের শুধুমাত্র দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই শুষ্ক আবহাওয়া। মূলত উত্তরবঙ্গে শুষ্ক আবহাওয়া। সপ্তাহের শেষ দিকে দার্জিলিং ও কালিম্পং-এর উঁচু পার্বত্য এলাকায় আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে। তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

 শহর কলকাতায় মঙ্গলবার সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সন্ধে বা রাতের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা থাকবে। শনিবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া। রবিবার ফের বৃষ্টির সম্ভাবনা তৈরি হতে পারে। কলকাতায় তাপমাত্রা সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩৮ থেকে ৮১ শতাংশ। 

আরও পড়ুন, Burdwan: টান টান নাটক! থানার সামনেই গায়ে পেট্রোল, সপরিবারে ভয়ংকর পদক্ষেপের হুমকি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.