Bengal Weather Today: কালো মেঘে আকাশ ঢেকে, বৃষ্টি এল ঝেঁপে; জেলায় জেলায় ঝড়...

দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া সঙ্গে বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের দার্জিলিং, কালিম্পং, মালদহ, দুই দিনাজপুরে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: Apr 27, 2023, 05:00 PM IST
Bengal Weather Today: কালো মেঘে আকাশ ঢেকে, বৃষ্টি এল ঝেঁপে; জেলায় জেলায় ঝড়...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার থেকে আগামী পাঁচ দিন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হবে। ২৭ এপ্রিল উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গের সব জায়গাতেই একটু বেশি ঝড় বৃষ্টি হবে। ২৮ এপ্রিল আবার ঝড় বৃষ্টি  কমে যাবে। ২৯ তারিখ অর্থাৎ পরশুদিন থেকে এই ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে দুই বঙ্গে। পরশুদিন থেকে তিন দিন দুই বঙ্গেই তাপমাত্রা খানিকটা বাড়বে। জলীয়বাষ্প আবহাওয়ায় থাকবার জন্য অস্বস্তি বজায় থাকবে। 

আরও পড়ুন, Jalpaiguri: মহা 'প্রস্থানে'র পথে শ্মশান বানানটাই ভুল!

স্থানীয়ভাবে যেখানে ঝড় বৃষ্টি হবে সেখানে তাপমাত্রার পরিমাণ খানিকটা কম থাকবে। কলকাতায় আজ ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে।  আগামীকাল আবার কলকাতায় ঝড় বৃষ্টির সম্ভাবনা কমে যাবে। তবে ২৯ তারিখ থেকে কলকাতায় আবার ঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বৃহস্পতিবার কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। ভিজতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। শুক্র ও শনিবার আবহাওয়া মোটামুটি শুষ্কই থাকবে। আবার রবিবার থেকে ঝড়বৃষ্টির সম্ভাবনা বাড়বে। আপাতত দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সম্ভাবনা নেই।

২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। তবে ঝাড়গ্রাম পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়াতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ৪০ কিলোমিটার ঘণ্টায় প্রতি গতি বেগে দমকা ঝড় হাওয়া সম্ভাবনা অনেকটা বেশি। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া সঙ্গে বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। শুক্রবারে ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সম্ভাবনা বেশি থাকবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা কমবে।

আরও পড়ুন, Katwa: জলের অভাব স্কুলে, বন্ধ হয়ে গেল শিশুদের মিড ডে মিল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.