Jalpaiguri: মহা 'প্রস্থানে'র পথে শ্মশান বানানটাই ভুল!

নানাবিধ সমস্যায় জর্জরিত জলপাইগুড়ি মাষকলাইবাড়ি হিন্দু মহাশ্মশান ঘাট। শ্মশানের চুল্লি থেকে ছাই বেরিয়ে এলাকায় ছড়িয়ে পড়ছে। চুল্লি থেকে দুর্গন্ধ বের হওয়ায় নাজেহাল এলাকার মানুষ। 

Updated By: Apr 27, 2023, 03:39 PM IST
Jalpaiguri: মহা 'প্রস্থানে'র পথে শ্মশান বানানটাই ভুল!

প্রদ্যুৎ দাস: শ্মশান বানানটাই ভুল! বিষয়টি নজরে আনতেই তড়িঘড়ি সংশোধনের উদ্যোগ নিল জলপাইগুড়ি পুর কর্তৃপক্ষ। বছর কয়েক আগে শ্মশানের প্রবেশ পথে একটি সুন্দর গেট তৈরি করেছে জলপাইগুড়ি পুরসভা। কিন্তু গেট রঙ করে তাতে শ্মশানের যে বানান লেখা হয়েছে, তা পুরোটাই ভুল!

প্রসঙ্গত, নানাবিধ সমস্যায় জর্জরিত জলপাইগুড়ি মাষকলাইবাড়ি হিন্দু মহাশ্মশান ঘাট। অভিযোগ, শ্মশানের চুল্লি থেকে ছাই বেরিয়ে এলাকায় ছড়িয়ে পড়ছে। পাশাপাশি, চুল্লি থেকে দুর্গন্ধ বের হওয়ায় নাজেহাল এলাকার মানুষ। দীর্ঘদিন সাফাই না করার ফলে শ্মশানে থাকা ট্যাঙ্কের জলও অত্যন্ত ময়লা যা ব্যাবহারের অযোগ্য। স্থানীয় বাসিন্দা রমা দাস, ভবা দাসদের অভিযোগ, একদিকে শ্মশানের বৈদ্যুতিক চুল্লি থেকে ছাই ও দুর্গন্ধ বেরিয়ে এসে এলাকায় ছড়িয়ে যাচ্ছে। ফলে সমস্যা সৃষ্টি হচ্ছে। অন্যদিকে, নতুন রং করা গেটে যে বানান লেখা হয়েছে, তাও ভুলে ভরা।

সম্প্রতি এই বিষয়টি পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলের নজরে আসায়, তা সমাধান করতে উদ্যোগী হলো পুর কর্তৃপক্ষ। পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল সন্দীপ মাহাতো এই বিষয়ে বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। গেটের ভুল বানান আমরা দ্রুত ঠিক করব। পাশাপাশি, তিনি আরও বলেন, শ্মশানের অন্যান্য বিষয়গুলি নিয়ে ইতিমধ্যেই স্থানীয় কাউন্সিলর আমাদের অবগত করেছে। টেন্ডার প্রক্রিয়া শুরু হয়েছে। 

আরও পড়ুন, Jalpaiguri: ১৩ বছরেও চোকাননি লোন, গা থেকে গয়না খুলে স্বামীর ঋণ পরিশোধ বিধায়ক পত্নীর!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.