Bengal Weather: ঘূর্ণাবর্তের জেরে মুষলধারে বৃষ্টি না বাড়বে আরও গরম? আবহাওয়ার বড় আপডেট জানাল...

দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে দুই জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। তবে বৃষ্টিপাতের পরিমাণ খুব একটা বেশি থাকবে না। আগামী পাঁচ দিনের তাপমাত্রায় কোথাও কোন পরিবর্তন নেই । কলকাতার ক্ষেত্রে আংশিক মেঘলা আকাশ, মাঝেমধ্যে হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Updated By: Jul 19, 2023, 06:57 PM IST
Bengal Weather: ঘূর্ণাবর্তের জেরে মুষলধারে বৃষ্টি না বাড়বে আরও গরম? আবহাওয়ার বড় আপডেট জানাল...

সন্দীপ প্রামাণিক: আগামী চার থেকে পাঁচ দিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে দুই জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। তবে বৃষ্টিপাতের পরিমাণ খুব একটা বেশি থাকবে না। আগামী পাঁচ দিনের তাপমাত্রায় কোথাও কোন পরিবর্তন নেই । কলকাতার ক্ষেত্রে আংশিক মেঘলা আকাশ, মাঝেমধ্যে হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে উত্তরবঙ্গ বা দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোথাও কোনও সম্ভাবনা নেই। 

আরও পড়ুন, Nadia: যাবেন কেদার‌নাথ, পা রেখেছেন সাইকেলের প্যাডেলে! শান্তিপুর থেকে উত্তরাখণ্ডের পানে অমিত‌ রায়‌...

তবে একটি ঘূর্ণবর্ত রয়েছে যার অবস্থান অনেকটাই দূরে দক্ষিণ উড়িষ্যা এবং উত্তর অন্ধ্রপ্রদেশের দিকে। এর ফলে একটি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। যেহেতু এটা অনেকটাই দূরে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের এর প্রভাব কিছুই নেই।  সেই কারণেই আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম থাকবে। কলকাতার তাপমাত্রা ৩৩ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে। 

বৃষ্টি কিছুটা বাড়বে একুশে জুলাই শুক্রবার থেকে। ভারী বৃষ্টির সম্ভাবনা চলতি সপ্তাহে নেই। রাজ্য জুড়ে আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উপরের পাঁচ জেলায় হালকা মাঝারি বৃষ্টি চলবে। ২৪ ঘন্টার পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে। আপাতত তাপমাত্রার কোনও উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে উত্তরবঙ্গে।

শহরে আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। বৃষ্টি হলেও জলীয়বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। শুক্রবার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে।

আরও পড়ুন, ঘুম থেকে উঠে ঘর থেকে বেরিয়েই দোরগোড়ায় দাঁতালের সঙ্গে দেখা! এলাকায় আতঙ্ক...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.