Weather Today: গুমোট গরম বাড়ছে রাজ্যে, স্বস্তির বৃষ্টি কবে?

 একে রোদের কড়া তেজ, অন্যদিকে আর্দ্রতার বাড়বাড়ন্তে অস্বস্তিকর আবহাওয়া তৈরি হয়েছে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়।

Updated By: Apr 3, 2022, 09:14 AM IST
Weather Today: গুমোট গরম বাড়ছে রাজ্যে, স্বস্তির বৃষ্টি কবে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: গরম ক্রমশ বেড়েই চলেছে বাংলায়৷ গুমোট আবহাওয়ায় প্রতিদিনই নাজেহাল দক্ষিণবঙ্গবাসী। একে রোদের কড়া তেজ, অন্যদিকে আর্দ্রতার বাড়বাড়ন্তে অস্বস্তিকর আবহাওয়া তৈরি হয়েছে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। রবিবারে কড়া রোদ মাথায় নিয়েই দিন কাটবে রাজ্যের। মেঘলা আকাশ থাকবে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণায়। 

 আজ আকাশ মূলত মেঘলা থাকবে শহর ও শহরতলীতে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ, ন্যূনতম ৬০ শতাংশ৷ 

পশ্চিমের জেলাগুলোতে ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস থাকবে তাপমাত্রার পারদ। হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বৃষ্টি হওয়ার জন্য দক্ষিণ-পূর্ব, পূর্ব বাতাসের প্রয়োজন হয়।  কিন্তু আবহাওয়ার খামখেয়ালি স্বভাবে তা ঠাঁই নিচ্ছে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারের মতো জেলায় বৃষ্টি পূর্বাভাস রয়েছে। 

তবে দক্ষিণবঙ্গের জন্য এখনই কোনও আশার কথা শোনায়নি আবহাওয়া দফতর৷ বৃষ্টির জন্য আরও অপেক্ষা করতে হতে পারে দক্ষিণবঙ্গবাসীকে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস৷ সিকিম ও উত্তরপূর্বের রাজ্যগুলি বাদ দিলে এখন কোনও রাজ্যেই বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। ফলে গরম আরও বাড়বে বলেই মত। বাঁকুড়া, পুরুলিয়ার মতো এলাকায় এখনই ৪০ ছুঁইছুঁই তাপমাত্রার পারদ। তবে আপাতত স্বস্তির বৃষ্টি খুঁজছে রাজ্যবাসী৷

আরও পড়ুন, Mamata Banerjee: 'পৈশাচিক' রামপুরহাটকাণ্ডে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অপর্ণা, পরমব্রতদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.