Weather Today: রোদের তেজে অস্বস্তি বাড়ছে বাংলায়, আরও বাড়বে তাপমাত্রা?

বসন্ত বিদায়ের ঘণ্টা বাজার সঙ্গে গরম তার মারকুটে ইনিংস খেলা শুরু করে দিয়েছে।

Updated By: Mar 19, 2022, 08:19 AM IST
Weather Today: রোদের তেজে অস্বস্তি বাড়ছে বাংলায়, আরও বাড়বে তাপমাত্রা?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে রয়েছে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস। তবে এর সরাসরি প্রভাব বাংলায় না পড়লেও আবহাওয়ায় কিছুটা বদল আসতে পারে৷ চৈত্রের শুরুতেই মারাত্মক গরম বেড়েছে। আগামী কয়েকদিনে সেই গরম আরও বাড়বে বৈ কমবে না। বসন্ত বিদায়ের ঘণ্টা বাজার সঙ্গে গরম তার মারকুটে ইনিংস খেলা শুরু করে দিয়েছে। গরমের অস্বস্তি নিয়ে রঙের উৎসব শেষ হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বাড়বে ক্রমশ। ফলে অস্বস্তিও বাড়বে প্রবলবেগে। শুক্রবার কলকাতা এবং তার আশপাশে রাতের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি ছিল। এদিনও তেমনটাই থাকবে বলে পূর্বাভাস। এদিকে ঘূর্ণিঝড়ের সতর্কতায় তিনদিন মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া নিয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । 

বঙ্গোপসাগরের দক্ষিণ পূর্বে নিম্নচাপ সৃষ্টি হয়ে দক্ষিণ আন্দামান সাগরের দিকে এগোচ্ছে তা ক্রমশ। আজ এই নিম্নচাপটি দক্ষিণ আন্দামান সাগরে পৌঁছবে। রবিবার এই নিম্নচাপ আরও ঘনীভূত হয়ে সোমবার মার্চ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এরপর আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জের উপর দিয়ে বয়ে গিয়ে বাংলাদেশ এবং উত্তর মায়ানমারের দিকে চলে যাবে । ফলে বঙ্গে এর কোনও প্রভাব নেই ।

এদিকে আজ দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা অনেকটাই বেড়েছে। শনিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ২৮ শতাংশ।

আরও পড়ুন, Kalyan Chaubey: দোলের দিন ফের হামলা! বর্ধমানে 'আক্রান্ত' BJP নেতা কল্যাণ চৌবে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.