Weather Today: রাজ্যে আসছে কালবৈশাখী, রোদের দাপট বাড়ছে বাংলায়

রাজ্যের পশ্চিমের জেলাগুলোয় তাপমাত্রা ঊর্ধ্বমুখী। বাকি রাজ্যেও তাপপ্রবাহ চলবে।  শুক্রবারও এমনই আবহাওয়া থাকবে। 

Updated By: Apr 8, 2022, 09:42 AM IST
Weather Today: রাজ্যে আসছে কালবৈশাখী, রোদের দাপট বাড়ছে বাংলায়
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বাংলায় অনেকটাই বাড়ছে রোদের তেজ। রাজ্যের পশ্চিমের জেলাগুলোয় তাপমাত্রা ঊর্ধ্বমুখী। বাকি রাজ্যেও তাপপ্রবাহ চলবে।  শুক্রবারও এমনই আবহাওয়া থাকবে। গোটা সপ্তাহে দক্ষিণবঙ্গে তাপমাত্রা প্রায় একই থাকবে। বেলা যত গড়িয়েছে, তত অস্বস্তি বেড়েছে। তবে উত্তরবঙ্গে বৃষ্টি হয়েছে। তাই সেখানে আবহাওয়া তুলনামূলক মনোরম। দক্ষিণবঙ্গে পশ্চিমের বেশ কিছু জেলায় এবং দেশের একাংশে তাপপ্রবাহের সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। 

দক্ষিণবঙ্গে এখনও বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে। বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সতর্কতা  উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে মালদহ এবং দুই ২৪ পরগণা জেলায়।  

আগামী চার-পাঁচদিনে তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না। হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দিয়েছে। যা ফলে   সপ্তাহের মাঝামাঝি বিস্তীর্ণ এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও। তবে এও বলা হয়েছে যে, তাপমাত্রা পৌঁছবে চল্লিশের ঘরে। বৃষ্টি শুধুমাত্র বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে এও বলা হয়েছে যে, তাপমাত্রা পৌঁছবে চল্লিশের ঘরে। বৃষ্টি শুধুমাত্র বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম থাকবে তাপমাত্রা। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বাধিক ৯২ শতাংশ, ন্যূনতম ৫৭ শতাংশ।

আরও পড়ুন, West Medinipur: ট্রেনেই প্রসব, অক্সিজেনের অভাবে ধুঁকছে শিশুর প্রাণ, তৎপর রেল আধিকারিকরা

.